ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ভ্যাকসিন নেওয়ার পরই অসুস্থ ১৬ শিক্ষার্থীর

প্রকাশনার সময়: ২৭ নভেম্বর ২০২১, ০০:০৮
সংগৃহীত ছবি

করোনার ভ্যাকসিন নেওয়ার পর বরগুনায় ১৬ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছেন।

শুক্রবার বেলা ১২টার দিকে বরগুনা জিলা স্কুলের কেন্দ্রে ভ্যাকসিন নেওয়ার পরপরই এ ঘটনা ঘটে। পরে অসুস্থ সবাইকে বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বরগুনা জিলা স্কুলের টিকা কেন্দ্র জানিয়েছে, করোনা ভ্যাকসিনগুলো ফাইজারের প্রথম ডোজ।

অসুস্থ শিক্ষার্থীদের মধ্যে ১২ জন পাথরঘাটা সরকারি হাজি জালাল উদ্দিন মহিলা কলেজের এইচএসসির শিক্ষার্থী। বাকি চারজন একই উপজেলার মাজহারুদ্দিন টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের সমমানের শিক্ষার্থী।

মাজহারুদ্দিন টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের অধ্যক্ষ আবুল কালাম আজাদ জানান, দুপুর ১২টার দিকে ভ্যাকসিন পুশ করার পরপরই শিক্ষার্থীরা একে একে অসুস্থ হয়ে পড়েন। সঙ্গে সঙ্গে তিনি বিষয়টি ইউএনও, সিভিল সার্জন, জেলা প্রশাসকসহ ঊর্ধ্বতন সবাইকে জানান। পরে বিষয়টি বরগুনা-২ আসনের সংদস্য শওকত হাচানুর রহমান রিমনকে জানালে তিনি অসুস্থ শিক্ষার্থীদের হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন।

শিক্ষার্থীরা জানান, ভ্যাকসিন নেওয়ার পরপরই প্রচণ্ড শ্বাস কষ্ট শুরু হয়। দুপুর আড়াইটার দিকে বরগুনা জেনারেল হাসপাতালে অসুস্থ শিক্ষার্থীদের দেখতে আসেন জেলা সিভিল সার্জন মারিয়া হাসান।

তিনি বলেন, আমাদের ফাইজারের ভ্যাকসিন ক্যাম্প চলছে গত দুদিন ধরে এসএসসি ও সমমানের শিক্ষার্থীদের এ ভ্যাকসিন দেওয়া কার্যক্রম চলছে। আমরা পরীক্ষা নিরীক্ষার মাধ্যমে দেখেছি ওদের প্রেশার পালস সবকিছু ঠিক আছে। এতে আতঙ্কিত হওয়ার কিছু নেই। বিষয়টি তদন্তে বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে টিম আসবে।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ