ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ভয়ে স্কুলে যাচ্ছে না শিক্ষার্থীরা!

প্রকাশনার সময়: ২৩ নভেম্বর ২০২১, ১৬:০২

অপহরণের ভয়ে স্কুলে যাচ্ছে না নীলফামারী সদর উপজেলার সোনারায় ইউনিয়নের বুড়িপুকুর আদর্শ গ্রামের শিক্ষার্থীরা। অভিভাবকরা ওই ভয়ে তাদের মেয়েদের পাঠাচ্ছেন না স্কুলে। এর প্রতিকার চেয়ে রবিবার (২২ নভেম্বর) গ্রামবাসী ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিত অভিযোগ দিয়েছেন।

গ্রামবাসী জানায়, ২০২০ সালের ৩০ সেপ্টেম্বর এই গ্রাম থেকে অপহরণ হয় সপ্তম শ্রেণির ছাত্রী মোছাম্মদ আফরোজ (১৪)। ছাত্রীটির বাবা মামলা দায়ের করায় ঘটনার মূল হোতা দেলোয়ার হোসেনকে গ্রেফতার করে পুলিশ। কিন্তু তার ভগ্নিপতি মিজানুর রহমান নিজেকে অবসরপ্রাপ্ত সেনাবাহিনীর কর্মকর্তা পরিচয় দিয়ে বাদীকে মামলা তুলে নেয়ার হুমকি দেয়।

গ্রামের বাসিন্দা ফজু মিয়া জানান, আমরা পুকুর পাড়ে বসবাসকারী ৩৪টি পরিবার তাদের ভয়ে দিনাতিপাত করছি। কারণ তারা সমাজের খারাপ শ্রেণির লোক। যে কোন সময় হামলা করে আমাদের অনেক বড় ক্ষতি করতে পারে।

একই গ্রামের বেলাল হোসেন জানান, গ্রামে স্কুলগামী প্রায় ১০/১২ জন মেয়ে শিক্ষার্থী রয়েছে। তাদের হুমকিতে অভিভাবকরা ভীত হয়ে মেয়েদের স্কুলে পাঠানো বন্ধ করে দিয়েছেন।

গ্রামের ইউপি সদস্য ফেরদৌস আলী জানান, আদর্শ গ্রামের ২০ একর জমিতে রয়েছে সরকারী পুকুর। অবৈধ ভাবে পুকুরটি লিজ গ্রহণকারী ও তার দোসররা গ্রামটি অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করছে বলে গ্রামবাসীরা আমাকে জানিয়েছে এবং তারা এর প্রতিকার চেয়েছেন।

এ বিষয়ে মঙ্গলবার (২৩ নভেম্বর) নীলফামারী সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আব্দুর রউফ জানান, এ ধরনের অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ