ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

মুগদায় সিলিন্ডার বিস্ফোরণে শিশুসহ দ্গ্ধ ৪

প্রকাশনার সময়: ২২ নভেম্বর ২০২১, ২১:৫৬

রাজধানীর মুগদায় একটি আবাসিক ভবনে গ্যাস সিলেন্ডার বিস্ফোরণে এক শিশুসহ একই পরিবারের ৪ জন দগ্ধ হয়েছেন।

সোমবার সকাল পোনে ৮টার দিকে দক্ষিণ মুগদার মাতব্বরগলির ৩৭ নম্বর হোল্ডিংয়ে সাজু মিয়ার ৫ তলা বাড়ির নিচতলায় দুর্ঘটনাটি ঘটে।

দগ্ধরা হলেন- সুধাংশু বৌদ্ধ (৩৫), তার স্ত্রী প্রিয়াঙ্কা রানী বাড়ৈ (৩২), তাদের একমাত্র ছেলে অরুপ বৌদ্ধ (৫) ও শাশুড়ি শেফালি রানী বাড়ৈ (৫৫)।

তাদেরকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ণ এন্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

বার্ণ ইনস্টিটিউট সূত্রে জানা গেছে, সুধাংশুর শরীরের ২৫ শতাংশ, প্রিয়াঙ্কার ৭২ শতাংশ, শিশু অরুপের ৬৭ শতাংশ এবং শেফালির শরীরে ৬৫ শতাংশ দগ্ধ হয়েছে।

পুলিশ জানিয়েছে, দগ্ধ প্রিয়াঙ্কার ভাই পলাশ বাড়ৈ মুগদার ওই বাড়ির নীচতলায় তার মা শেফালী বেগমকে নিয়ে এক কক্ষের বাসায় থাকতেন। রুমের ভেতরে ছোট্ট রান্নাঘর। সেখানে রাখা ছিল একটি গ্যাস সিলিন্ডার। সোমবার সকালে রান্নার জন্য চুলায় আগুন দিলেই দাউদাউ করে জ্বলে ওঠে কক্ষটি। এতে চারজন দগ্ধ হন।

মুগদা থানার ওসি মীর জামাল উদ্দিন জানান, গ্যাস সিলিন্ডারের লিকেজ থেকে জমে থাকা গ্যাসের বিস্ফোরণ থেকেই এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, অসাবধানতার কারণে সিলিন্ডারের গ্যাস লিকেজ হয়ে রান্নাঘরে ছড়িয়ে পড়েছিল। সকালে রান্নার জন্য চুলার আগুন ধরাতে গেলে বিস্ফোরণ হয়। এ বিস্ফোরণের পেছনে অন্য কোনো কারণ আছে কি না, তাও খতিয়ে দেখা হচ্ছে।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ