ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

রূপগঞ্জে শীতলক্ষ্যার তীরে ৩৪টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

প্রকাশনার সময়: ২২ নভেম্বর ২০২১, ১৯:৫৪

নারায়ণগঞ্জের রূপগঞ্জে শীতলক্ষ্যা নদীর পূর্ব তীরে টি কে গ্রুপের ৬ টি টিনশেড স্থাপনা ও ১ টি দুইতলা মার্কেটসহ ৩৪টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদীবন্দর কর্তৃপক্ষ।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট শোভন রাংসার নেতৃত্বে সোমবার (২২ নভেম্বর) বেলা এগারটা থেকে বিকেল চারটা পর্যন্ত উপজেলার তারাবো পৌরসভার তারাবো বাজার এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়।

এ সময় নদীর জায়গা দখল করে গড়ে তোলা ১টি পাকা দোতলা ভবন, ১০টি সেমিপাকা দোকান, ৬টি স’মিলের বর্ধিত অংশ, টি কে গ্রুপের ৬টি টিনসেড স্থাপনা ও ১১টি কাঁচাপাকা স্থাপনাসহ মোট ৩৪টি অবৈধ স্থাপনা ভেঙে গুঁড়িয়ে দেয় সংস্থাটির ভ্রাম্যমাণ আদালত।

বিআইডব্লিউটিএ'র নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম-পরিচালক শেখ মাসুদ কামাল বলেন, হাইকোর্টের নির্দেশ অনুযায়ী সিএস জরিপে নতুন সীমানা পিলার স্থাপনের কাজ চলছে। বেশ কিছু প্রতিষ্ঠানের অভ্যন্তরে নতুন সীমানা পিলার স্থাপন নিয়ে জটিলতা ছিল সেগুলো নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে ঘটনাস্থলে গিয়ে নিরসন করা হচ্ছে। পাশাপাশি নদীর তীরভূমি উদ্ধার করে ওয়াকওয়ে নির্মাণ কাজও যাতে দ্রুত শুরু করা যায় সে লক্ষ্যে নদীর দুই পাশে অবৈধ ভাবে গড়ে ওঠা সকল প্রকার স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে।

উচ্ছেদ অভিযানে আরো উপস্থিত ছিলেন- বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দরের উপ-পরিচালক ইসমাইল হোসেন, সীমানা পিলার এবং ওয়াকওয়ে প্রল্পের পরিচালক শাহনেওয়াজ কবির প্রমুখ।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ