ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাহাঙ্গীরের মেয়র পদের সিদ্ধান্ত দুই-এক দিনে

প্রকাশনার সময়: ২২ নভেম্বর ২০২১, ১৫:৪১

আওয়ামী লীগ থেকে আজীবন বহিষ্কার হওয়া জাহাঙ্গীর আলমকে নিয়ে এখন রাজনৈতিক অঙ্গনে নতুন একটি আলোচনা সামনে এসেছে। নৌকা প্রতীক নিয়ে গাজীপুর সিটি করপোরেশনে মেয়র নির্বাচিত হওয়া আলোচিত জাহাঙ্গীর আলম দল থেকে বহিষ্কৃত হওয়ায় মেয়র পদও হারাবেন কি না।

বিশেষজ্ঞরা বলছেন বিদ্যমান অবস্থায় জাহাঙ্গীরের মেয়র পদ চলে যাওয়ার কোনো সুযোগ নেই। সিটি করপোরেশন আইনেও এ বিষয়ে কোনো স্পষ্ট নির্দেশনা নেই। তবে সরকার চাইলে নির্বাহী আদেশে তাকে সরাতে পারে।

জাহাঙ্গীরের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে কি না, এ সিদ্ধান্ত দুই-একদিনের মধ্যে জানানো হবে জানিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম।

সোমবার (২২ নভেম্বর) মন্ত্রিসভার বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

তাজুল ইসলাম জানান, জেলা পরিষদ আইনের চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। ফলে উপজেলা চেয়ারম্যান এবং পৌর মেয়ররা জেলা পরিষদের সদস্য হবেন।

গত ২২ সেপ্টেম্বর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি ভিডিও ছড়িয়ে পড়ে। চার মিনিটের ওই ভিডিওতে দেখা যায়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধে নিহত শহীদদের নিয়ে ‘বিতর্কিত’ মন্তব্য করেন জাহাঙ্গীর আলাম। এ ঘটনার পরপর গাজীপুর মেয়রের শাস্তির দাবিতে মশাল মিছিল বের হয়। রাজনীতির অঙ্গনে শুরু হয় তার বক্তব্যের তীব্র সমালোচনা। গাজীপুরের পরিস্থিতি শান্ত করতে প্রথমে মেয়রকে শোকজ করে কেন্দ্রীয় আওয়ামী লীগ। এরপর তাকে আওয়ামী লীগ থেকে আজীবন বহিষ্কারের সিদ্ধান্ত নেয় ক্ষমতাসীন দল।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ