ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন, দুই প্রার্থীর জরিমানা

প্রকাশনার সময়: ২০ নভেম্বর ২০২১, ২১:৩৩

শেরপুর জেলার নকলা উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনের নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুই চেয়ারম্যান প্রার্থীকে এক হাজার টাকা করে মোট ২ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (১৯ নভেম্বর) সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী বিচারক সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মেদ উপজেলার বানেশ্বরদী ইউনিয়নে আলাদা অলাদা স্থানে ২টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ অর্থদন্ডাদেশ প্রদান করেন।

সোমবার সন্ধ্যায় ইউনিয়ন পরিষদ নির্বাচন আচরণ বিধিমালা ২০১৫-এর ১১(২) লঙ্ঘন করে একই পরিবহনে একাধিক মাইক বেধে প্রচার চালানোতে নৌকা প্রতীকের প্রার্থী আঞ্জুমান আরা রুমীকে এক হাজার টাকা এবং অফিসে আলোকসজ্জা করায় আনারস প্রতীকের প্রার্থী মাজহারুল আনোয়ার মহব্বতকে এক হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় নকলা থানার পুলিশ সদস্য, উপজেলা ভূমি অফিসের সার্টিফিকেট পেশকার রাশেদুল কিবরিয়া রাশেদসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

নির্বাচন নিকটে চলে আসায় প্রার্থীরা বা প্রার্থীদের কর্মী-সমর্থকরা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করতে পারেন, তাই উপজেলার বিভিন্ন স্থানে নির্বাচনী আচরণ বিধি মানা হচ্ছে কিনা তা তদারকি করতে নির্বাহী বিচারক সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মেদের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোস্তাফিজুর রহমান এবং সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মেদ বলেন, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করলে কাউকেই ছাড় দেওয়া হবে না। নির্বাচন পরিচালনা ও সুষ্ঠু ভাবে সমাপ্ত করার লক্ষ্যে চলমান ইউপি নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে তাঁরা জানান।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ