ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

যৌতুকের টাকার জন্য স্ত্রীর পা ভেঙে দিল স্বামী

প্রকাশনার সময়: ১৯ নভেম্বর ২০২১, ২১:৪১

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় যৌতুকের জন্য মাদকাসক্ত স্বামীর অমানুষিক নির্যাতনের শিকার হয়েছেন এক সন্তানের মা রিপা আক্তার।

এর আগেও একাধিকবার অসহায় ওই গৃহবধূর উপর নির্যাতন করেন তার স্বামী বাবু মুন্সী। সর্বশেষ মারধরের কারণে তার বাম পায়ের হাড় ভেঙে যায়।

গত ১৭ নভেম্বর উপজেলার পদুয়া গ্রামের মুন্সি বাড়ীতে যৌতুকলোভী স্বামীর পৈশাচিক ঘটনাটি ঘটলেও শুক্রবার (১৯ নভেম্বর) সকালে বিষয়টি গনমাধ্যম ও স্থানীয় লোকদের মধ্যে জানাজানি হয়।

গৃহবধূ রিপার পরিবার সূত্রে জানা গেছে, প্রায় ৪ বছর পূর্বে মতলব দক্ষিণ উপজেলার পদুয়া মুন্সী বাড়ির তাজুল ইসলাম মুন্সীর ছেলে বাবু মুন্সী জোড়পূর্বক ভাবে একই বাড়ির আব্দুল মালেক মুন্সীর মেয়ে রিপা আক্তারকে বিয়ে করেন। কিন্তু বাবু বিভিন্ন কলাকৌশলে বিয়ের কাবিন নামা করাইনি। বিয়ের কিছু দিন পর থেকে নানা অজুহাতে স্ত্রীর মাধ্যমে শ্বশুরালয়ে টাকা দাবি করে আসছিল বাবু মুন্সী।

স্বামী-সংসারে সুখের কথা ভেবে বিয়ের পর থেকেই বহুবার অসহায় রিপা তার পিত্রালয় থেকে চাহিদামত যথাসাধ্য টাকা নিয়ে স্বামীকে দিয়েছে। কখনো টাকা এনে দিতে বিলম্ব বা কিংবা না দিলে তার উপর চলত অমানুষিক শারিরীক ও মানুষিক নির্যাতন।

রিপা আক্তার তার সন্তানের ভবিষ্যতের কথা চিন্তা করে স্বামীর নির্যাতনের পরেও ঘর সংসার করতে থাকে। এমতবস্থায় গত ১৭ নভেম্বর আবারও যৌতুকের টাকার দাবিতে রিপাকে গালিগালাজ ও মানুষিক চাপ দিতে থাকে। একপর্যায়ে বাবু রিপাতে বিবস্ত্র করে বাঁশের সাথে বেধে এ্যালোপাথারী কিল ঘুষি ও মারপিট করতে থাকে। এতে করে রিপার বাম পায়ের হাড় ভেঙে যায়। স্থানীয় হাসপাতালে তার চিকিৎসা করা হয়েছে।

নির্যাতিতা রিপা আক্তারের মা আক্তার বেগম বলেন, বাবু বিভিন্ন সময় নানাভাবে তাদের কাছ থেকে টাকা নিয়েছেন। বর্তমানে ফের টাকার জন্য আমার মেয়ে রিপার উপর অমানুষিক নির্যাতন শুরু করেছে। আমরা এই বিষয়ে প্রশাসনের সহযোগিতা কামনা করি।

কাবিন নামার না করানোর বিষয়ে প্রশ্ন করলে নির্যাতিতা রিপার বাবা আব্দুল মালেক বলেন, আমরা অনেকবার চেষ্টা করেছি এবং বাবু ও তার পরিবারকে বলেছি বিয়ের কাবিন নামা করানোর জন্য। কিন্তু বাবু ও তার পরিবার কাবিন নামা করতে নারাজ। বাবুকে কাবিন নামা না করার কারন জানতে চাইলে সে মারধর সহ প্রাণে মেরে ফেলার হুমকি-ধামকি প্রদান করে।

এই বিষয়ে বক্তব্যের জন্য বাবু মুন্সীকে বাড়ীতে খুঁজে পাওয়া যায়নি এবং তার পরিবারের লোকজন কোন ধরণের বক্তব্য দিতে রাজি হননি।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ