ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

অপমান সইতে না পেরে স্কুলছাত্রীর আত্মহত্যা 

প্রকাশনার সময়: ১৮ নভেম্বর ২০২১, ২৩:৪৩

জয়পুরহাট জেলার ক্ষেতলালে যৌন হয়রানির অপমান সইতে না পেরে আত্মহত্যা করেছে অষ্টম শ্রেণির এক শিক্ষার্থী।

বৃহস্পতিবার বিকেলে উপজেলার বড়তারা গ্রামে নিজ বাড়িতে ফাঁস দিয়ে আত্মহত্যা করে সে।

পরিবারের অভিযোগ, যৌন হয়রানির ঘটনা সহ্য করতে না পেরে লজ্জা ও কষ্টে সে আত্মহত্যা করেছে। এর আগে গত ৮ নভেম্বর মেয়েটির বাবা বাদী হয়ে স্থানীয় রফিকুল ইসলাম (৪০) ও শাহিনুর ইসলামকে (৪০) আসামি করে ক্ষেতলাল থানায় মামলা দায়ের করেছেন। রফিকুল উপজেলার বাঘাপাড়া ও শাহিনুর বড়তারা গ্রামের বাসিন্দা।

মামলার এজাহার ও পুলিশ সূত্রে জানা গেছে, ক্ষেতলাল উপজেলার বাঘাপাড়া গ্রামের রফিকুল ইসলাম দীর্ঘদিন থেকে স্থানীয় মাধ্যমিক স্কুলের অষ্টম শ্রেণির বুদ্ধি প্রতিবন্ধী এক শিক্ষার্থীকে যৌন হয়রানি করে আসছিলেন। গত ৭ নভেম্বর স্কুলের এসএসসি শিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে অন্যদের সঙ্গে ওই ছাত্রীও উপস্থিত ছিল। অনুষ্ঠান শেষ করে বিকেলে বাড়ি ফেরার পথে তার সঙ্গে বড়তারা গ্রামের শাহিনুর রহমানের দেখা হয়। শাহিনুর তাকে বাড়ি পৌঁছে দেওয়ার কথা বলে তার মোটরসাইকেলে তুলে নিয়ে বিভিন্ন পথ ঘুরে স্কুলের পরিত্যক্ত ঘরের সামনে নামিয়ে দেয়। তখন বিকেল সাড়ে ৫টা বাজে।

এ সময় রফিকুল এসে ওই শিক্ষার্থীকে কৌশলে স্কুলের পরিত্যক্ত ঘরে নিয়ে যৌন নির্যাতন করে। তখন মেয়েটি কান্না শুরু করলে স্থানীয়রা এগিয়ে এলে রফিকুল পালিয়ে যায়।

ওই ঘটনায় ৮ নভেম্বর দুপুরে মেয়েটির বাবা বাদী হয়ে রফিকুল ইসলাম ও শাহিনুর রহমানের নামে ক্ষেতলাল থানায় মামলা দায়ের করেন। মামলার পর আসামিরা পলাতক রয়েছে। এদিকে, বৃহস্পতিবার বিকেলে মেয়েটি ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।

মেয়েটির বাবা বলেন, যৌন হয়রানির ঘটনায় আমার মেয়ে মানসিকভাবে ভেঙে পড়েছিল। এরমধ্যে প্রতিবেশীরা তাকে দেখলেই নানা কথা বলত। এসব মেনে নিতে না পেরে সে আত্মহত্যা করল।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ক্ষেতলাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নীরেন্দ্রনাথ মন্ডল বলেন, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। তবে আসামি পলাতক। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, সে অপমান সইতে না পেরে আত্মহত্যা করেছে।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ