ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬
ইউপি নির্বাচন

বিদ্রোহী প্রার্থী হওয়ায় ত্রিশালে ৫ নেতা বহিষ্কার

প্রকাশনার সময়: ১৮ নভেম্বর ২০২১, ০৫:১১
প্রতীকী ছবি

ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে ‘বিদ্রোহী’ প্রার্থী হওয়ায় আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠন থেকে ৫ জনকে বহিষ্কার করা হয়েছে।

জানা যায়, তৃতীয় ধাপে আগামী ২৮ নভেম্বর ত্রিশাল উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে আওয়ামী লীগের প্রতিপক্ষ দলেরই বিদ্রোহী প্রার্থরা। বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেয়ায় ৪ জন প্রার্থীকে ও দলীয় প্রার্থীর বিপক্ষে অবস্থান নেওয়ায় ১ নেতাকে বহিষ্কার করেছে জেলা আওয়ামী লীগ।

গতকাল বুধবার বিকেলে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ত্রিশাল উপজেলার হরিরামপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আবু সাঈদ, কানিহারি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান আশরাফ আলী উজ্জ্বল, আমিরাবাড়ি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও ময়মনসিংহ জেলা কৃষকলীগের সদস্য আনিছুর রহমান ভুট্রো, বইলর ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য ও বর্তমান চেয়ারম্যানের ছেলে মশিউর রহমান শাহানশাহ দলীয় সিদ্ধান্ত অমান্য করে বিদ্রোহী প্রার্থী হয়ে ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হয়েছেন। দলের সিদ্ধান্ত অমান্য ও শৃংখলা ভঙ্গ করায় তাদের বহিষ্কার করা হয়। এ ছাড়া হরিরামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি রফিকুল ইসলাম নৌকা প্রতীকের প্রার্থীর বিপক্ষে নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করায় তাকেও বহিষ্কার করা হয়।

এ ব্যাপারে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল জানান, দলীয় প্রার্থীদের বিরুদ্ধে গিয়ে নির্বাচনে প্রার্থী হওয়ায় প্রার্থীদের পক্ষ থেকে উপজেলা কমিটির কাছে আবেদনের প্রেক্ষিতে উপজেলা কমিটির সুপারিশক্রমে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগে এই বহিষ্কারের সিদ্ধান্ত গ্রহণ করে দলের সভানেত্রীর কাছে প্রেরণ করেছে। এ ছাড়াও যারা দলের বিপক্ষে কাজ করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ