ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

বরিশালে ভিক্ষুকদের ভ্যান গাড়িসহ বিভিন্ন উপকরণ বিতরণ

প্রকাশনার সময়: ১৭ নভেম্বর ২০২১, ১৯:১৯

‘ভিক্ষাবৃত্তিকে না বলুন’ এই শ্লোগান নিয়ে ভিক্ষুক মুক্ত বরিশাল গড়ার লক্ষ্যে জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদফতরের সহযোগিতায় ভিক্ষুক পুর্নবাসনের লক্ষ্যে ৪৪ জন নারী পুরুষ ভবঘুরে ভিক্ষুকদের মাঝে ভ্যান গাড়ি, সেলাই মেশিন, ছাগল, মুদি দোকানের মালামাল ও ব্যবসায়িক উপকরণ বিতরণ করা হয়েছে।

বুধবার (১৭ নভেম্বর) দুপুর ১ টায় বরিশাল জেলা প্রশাসনের উদ্যোগে সার্কিট হাউস প্রাঙ্গণে ভবঘুরে ভিক্ষুকদের মাঝে এ উপকরণ বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন বরিশাল জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক আল-মামুন তালুকদার, সহকারী কমিশনার (এনডিসি) মো. নাজমূল হুদা, সহকারী কমিশনার সুব্রত বিশ্বাস দাস, বরিশাল বিভাগীয় সমাজসেবা অধিদফতরের উপ-পরিচালক একেএম আক্তারুজ্জামান, জেলা প্রশাসকের কার্যালয়’র প্রবেশন অফিসার সাজ্জাদ পারভেজ, সদর উপজেলা সমাজসেবা অফিসার শারমিন সুলতানাসহ পুর্নবাসিত ৪৪ জন ভিক্ষুক ও তাদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

শুরুতে প্রধান অতিথি ভিক্ষুক মুক্তকরণ বরিশাল গড়ার লক্ষ্যে সকলের সহযোগিতা কামনা করে পাশাপাশি তাদের পুনর্বাসনে বিভিন্ন দিক তুলে ধরে আলোচনা করেন। পরে পূর্নবাসিত ১৪ জন ভিক্ষুকের মাঝে নতুন ভ্যান গাড়ি, ১৪ জনকে চা-মুদি দোকানের মালামাল সামগ্রী, ২ জনকে ছাগল, ২ জনকে সেলাই মেশিন, দুই জনকে ফল বিক্রয় সামগ্রী, ৭ জনকে সেলাই কাজের উপকরণ, ৩ জনকে কাপড়ের ব্যবসায়িক উপকরণ তাদের মাঝে বিতরণ করা হয়।

এই ৪৪ জন ভবঘুরে ভিক্ষুকদের মাঝে ২২ জন নারী ও ২২ জন পুরুষ। তাদের মধ্যে ৮ জন শারীরিক প্রতিবন্ধী। যাওয়ার সময় প্রত্যেককে ৩০০ টাকা করে খাবার ও যাতায়াত ভাড়া প্রদান করা হয়েছে।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ