ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

যৌতুক না দেওয়ায় স্বামীর নির্যাতনের শিকার গৃহবধূ

প্রকাশনার সময়: ১৫ নভেম্বর ২০২১, ১৪:১৯ | আপডেট: ১৫ নভেম্বর ২০২১, ১৪:২৩

যৌতুক লোভী স্বামীর নির্যাতনের শিকার হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন বেবি বেগম (৩৫) নামের এক গৃহবধূ। ঘটনাটি বরিশালের আগৈলঝাড়া উপজেলার বাকাল গ্রামের।

গৌরনদী উপজেলা হাসপাতালে চিকিৎসাধীন গৃহবধূ বেবি বেগম সোমবার সকালে অভিযোগ করে বলেন, গত ১৫ বছর পূর্বে বাকাল গ্রামের সোনামদ্দিন ফকিরের পুত্র ওয়ার্কসপ ব্যবসায়ী জাফর ফকিরের সাথে পারিবারিকভাবে তার বিয়ে হয়। তাদের দাম্পত্য জীবনে একটি পুত্র ও দুইটি কন্যা সন্তান রয়েছে। বিয়ের পর বিভিন্ন অযুহাতে তার স্বামী যৌতুকের দাবীতে শারিরিকভাবে নির্যাতন শুরু করে। পরিবারের সুখের কথা চিন্তা করে তার (বেবি) দক্ষিণ নাঠৈ গ্রামের বাবার বাড়ি থেকে এযাবত দেড় লক্ষ টাকার অধিক যৌতুক এনে স্বামীর হাতে তুলে দিয়েছে।

তিনি অভিযোগ করে আরও বলেন, গত কয়েক বছর যাবত তার স্বামী জাফর একাধিক পরকীয়ায় আসক্ত হয়ে পরে। এনিয়ে গত শুক্রবার (১২ নভেম্বর) সন্ধ্যায় তাদের পরিবারে দ্বন্দ-কলহ দেখা দিলে পূনরায় তাকে যৌতুকের জন্য চাপ প্রয়োগ করা হয়। একপর্যায়ে বাবার বাড়ি থেকে আর কোন টাকা এনে দিতে পারবে না বলে জানালে গৃহবধূ বেবিকে বেধড়ক পিটিয়ে গুরুতর আহত করে স্বামী।

এ বিষয়ে রোববার রাতে আগৈলঝাড়া থানার ওসি (তদন্ত) মো: মাজহারুল ইসলাম জানান, ওই গৃহবধূ অসুস্থ অবস্থায় থানায় এসেছিলেন। তাকে হাসপাতালে ভর্তি হয়ে থানায় এসে লিখিত অভিযোগ দিতে বলা হয়েছে। কিন্তু এখনো আসেননি। লিখিত অভিযোগ প্রাপ্তির পর তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ