ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

নান্দাইলে বীজ ও রাসায়নিক সার বিতরণ

প্রকাশনার সময়: ১৪ নভেম্বর ২০২১, ১৯:১৮

২০২১-২২ অর্থবছরে রবি মৌসুমে কৃষি প্রণোদনার আওতায় গম, সরিষা, ভুট্রা, সূর্যমুখী, চিনাবাদাম ও শীতকালীন পেয়াজ ফসলের উৎপাদন বৃদ্বির লক্ষে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

রোববার (১৪ নভেম্বর) সকাল ১১ টায় উপজেলা হলরুমে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আবুল মনসুরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বীজ ও রাসায়নিক সার বিতরণ করেন স্থানীয় এমপি আলহাজ্ব আনোয়ারুল আবেদীন খান তুহিন।

১৩ ইউনিয়নের ৩৪৬০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে এই বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়। এরমধ্যে ৮ শত কৃষকের মাঝে গম, ২ হাজার কৃষকের মাঝে ভূট্রা, সরিষা ৬ শত জন, সূর্যমূখী ১০জন, চিনাবাদাম ২০ জন এবং ৩০ জন কৃষকের মাঝে শীতকালীন পেঁয়াজ বীজ বিতরণ করা হয়।

উপজেলার ১৩ ইউনিয়ন ও একটি পৌরসভার মধ্যে বীরবেতাগৈর ইউনিয়নে ২১৫ জন, মোয়াজ্জেমপুর ২২০, নান্দাইল ২১৫,চন্ডিপাশা ২১৫, গাংগাইল ২১০, রাজগাতী ২২০, মুসুল্লি ৩২০,সিংরইল ২৮০,আচারগাঁও ২১০,শেরপুর ৩৯০,খারুয়া ২২৫,জাহাঙ্গীরপুর২৭৫, চরবেতাগৈর ইউনিয়ন ২৪০ এবং পৌরসভায় ২২৫ জন কৃষককে এই প্রণোদনা দেয়া হয়৷

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান মো. হাসান মাহমুদ জুয়েল, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মানোয়ারা জুয়েল, উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ আনিসুজ্জামান, কৃষি সম্প্রসারণ অফিসার নাদিয়া ফেরদৌসি,উ প-সহকারী কৃষি অফিসার আমিনুল হক প্রমুখ।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ