ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

আইজিপি’র স্ত্রী পরিচয়ে নিয়োগে তদবির

প্রকাশনার সময়: ১৩ নভেম্বর ২০২১, ২১:৪১

টাঙ্গাইলে আইজিপি’র স্ত্রী পরিচয়ে কনস্টেবল নিয়োগে তদবির করার অভিযোগে রুমা আক্তার (৩২) নামের এক নারীকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারের পর শনিবার (১৩ নভেম্বর) ওই নারীকে ৭ দিনের রিমাণ্ড চেয়ে আদালতে হাজির করা হয়।

পরে বিকালে সিনিয়ির জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শাসছুল আলম দুই দিনের রিমাণ্ড মঞ্জুর করেন। গ্রেফতারকৃত রুমা আক্তার বাঘেরহাটের চিতলমারি উপজেলার আসলাম মিয়ার স্ত্রী। এর আগে শুক্রবার রাতে ঢাকার সাভার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, গত ৭ নভেম্বর পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের স্ত্রী পরিচয় দিয়ে রুমা আক্তার টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সারের ব্যক্তিগত মুঠোফোনে ফোন করেন। ঐ নারী বলেন আমার বাসায় একজন কাজের মেয়ে রয়েছে। তার ভরন-পোষন এবং বিয়ে দেওয়ার দায়িত্ব আমি নিয়েছি। একটি ভালো ছেলে পেয়েছি কাজের মেয়েকে বিয়ে দেওয়ার জন্য। এজন্য ছেলেটিকে পুলিশের কনস্টেবল পদে একটি চাকরি দিতে হবে। এরপর তিনি চাকরি দিতে চাপ দেন এবং মুঠোফোনে এসএমএসে ওই প্রার্থীর তথ্য পাঠান। এরপর পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার খোঁজ নিয়ে জানতে পারেন আইজিপি’র স্ত্রী পরিচয় দেওয়া ওই নারী একজন প্রতারক। পরে তথ্য প্রযুক্তি ব্যবহার করে রাতে ঢাকার সাভার থেকে ওই নারীকে গ্রেফতার করা হয়।

টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার বলেন, ‘পুলিশের উর্ধ্বতন একজন কর্মকর্তার স্ত্রী পরিচয় দিয়ে পুলিশ কনস্টেবল নিয়োগের জন্য তদবির করায় সন্দেহ হয়। পরে খোঁজ খবর নিয়ে জানা যায় পরিচয়দানকারী ওই নারী একজন প্রতারক। পরে তথ্য প্রযুক্তি ব্যবহার করে সাভার থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার রুমার বিরুদ্ধে টাঙ্গাইল সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।’

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ