ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

তৃণমূল সাজাতে মরিয়া স্থানীয় বিএনপি

প্রকাশনার সময়: ১০ নভেম্বর ২০২১, ১৩:৪৪

আগামী জাতীয় নির্বাচনের চ্যালেঞ্জ মোকাবিলা ও দলীয় আন্দোলন-সংগ্রামের জন্য তৃণমূলকে চাঙ্গা করতে কেন্দ্রীয় নেতাদের নির্দেশনা মোতাবেক গ্রাম-গঞ্জে মাঠে নেমেছে স্থানীয় বিএনপি। চলছে তৃণমূলকে ঢেলে সাজানোর নতুন প্রক্রিয়া। এরই ধারাবাহিকতায় দল গোছানোর কাজ আর ঝুলিয়ে রাখতে চাচ্ছেন না উপকূলীয় চরঞ্চলের স্থানীয় বিএনপি'র নীতিনির্ধারকরা।

সারাদেশে ন্যায় পটুয়াখালীর উপকূলীয় চরঞ্চল রাঙ্গাবালীতেও দফায় দফায় চলেছে তৃণমূল সাজানোর বৈঠক-সমাবেশ ও কমিটি গঠন-প্রক্রিয়া। তৃণমূল সাজাতে এ যেনো মরিয়া বিএনপি। ইতিমধ্যে রাঙ্গাবালী উপজেলা বিএনপি'র ৭টি সাংগঠনিক শাখার মধ্যে ৫টি শাখায় সম্মেলনের মাধ্যমে আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

শাখা ৪টি হল– রাঙ্গাবালী সদর ইউনিয়ন (উত্তর), রাঙ্গাবালী সদর ইউনিয়ন (দক্ষিণ), বড়বাইশদিয়া ইউনিয়ন, চালিতাবুনিয়া ইউনিয়ন, ছোটবাইশদিয়া ইউনিয়ন।

দায়িত্বপ্রাপ্ত নেতারা বলেন, নতুন নেতৃত্ব সৃষ্টির লক্ষ্যে দীর্ঘদিন সম্মেলন না হওয়ায় নিজস্ব কোন্দলে জর্জরিত শাখাগুলোকে প্রাধান্য দিয়ে কাজ করছেন তারা। ত্যাগী-পরীক্ষিত-দুঃসময়ের নেতাকর্মীদের প্রাধান্য দিয়ে সাজানো হচ্ছে তৃণমূলের শাখার কমিটি।

দলীয় সূত্রে জানা যায়, ইতোমধ্যে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় কয়েকটি ইউনিয়নে সম্মেলন ও কমিটি গঠন করেছে উপজেলা বিএনপি। চলতি মাসের মধ্যে আরও কয়েকটি সম্মেলন ও কমিটি গঠন করার পরিকল্পনা করেছে শাখাটি এবং সংকটের সময় দলকে গতিশীল করার জন্য তাদের যেসব ভাবনাচিন্তা-তা তারা এই সম্মেলনে তুলে ধরবেন।

রাঙ্গাবালী উপজেলা বিএনপি'র সদস্য সচিব শাজাদুল ইসলাম শামীম গণমাধ্যমকে জানান, ‘বিএনপি বর্তমানে খুব একটা খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। রাঙ্গাবালী উপজেলা বিএনপি'র বর্তমানের মূল লক্ষ্যই হচ্ছে তৃণমূলকে সু-সংগঠিত করা। আর এটা করতে পারলেই রাজপথের আন্দোলনে সফল পাবো। সেই আন্দোলনের অগ্রভাগে থাকবে রাঙ্গাবালী উপজেলা বিএনপি। দেশের গণতন্ত্র ফিরিয়ে আনতে, ভোটাধিকার ফিরিয়ে আনতে, খালেদা জিয়াকে মুক্ত করতে, তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে এক দফার আন্দোলনের প্রতিশ্রুতি নিতে হবে আমাদের।’

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ