ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

নয়া শতাব্দীতে সংবাদ প্রকাশের পর রাস্তা পুনঃনির্মাণ 

প্রকাশনার সময়: ০১ নভেম্বর ২০২১, ১৫:৫১ | আপডেট: ০১ নভেম্বর ২০২১, ১৫:৫৬

গত ১৮ আগষ্ট দৈনিক নয়া শতাব্দী পত্রিকায় ‘নান্দাইল-দেওয়ানগঞ্জ সড়কের বেহাল দশা, জনদুর্ভোগ চরমে’ শিরোনামে খবর প্রকাশিত হলে ময়মনসিংহের নান্দাইল-দেওয়ানগঞ্জ ১৬ কি. মি. জিসি রাস্তা পুনঃনির্মাণ কাজ শুরু হয়েছে।

শনিবার (৩০ অক্টোবর) সকাল ১১ টায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে দেওয়ানগঞ্জ বাজার টেম্পুস্ট্যান্ডে রাস্তা পুনঃনির্মাণ কাজের উদ্ভোধন করেন স্থানীয় এমপি আলহাজ্ব আনোয়ারুল আবেদীন খান তুহিন। বিশ্বব্যাংকের অর্থায়নে ১৪ কোটি ৩৩ লাখ টাকা ব্যয়ে সড়কটি পুনঃনির্মাণ কাজ শুরু হয়েছে।

খবরটি প্রকাশিত হলে স্থানীয় এমপি আলহাজ্ব আনোয়ারুল আবেদীন খান তুহিন এবং নান্দাইল উপজেলা প্রকৌশলী আল আমিন সরকারের নজরে আসে। এরপরই রাস্তা পুনঃনির্মাণের কাজ শুরেু হলো।

রাস্তার মেরামত কাজ শুরু হওয়ায় এলাকাবাসী ও পথচারীরা সন্তোষ প্রকাশ করেছেন এবং জনগুরত্বপূর্ণ খবর প্রকাশের জন্য স্থানীয় সাংবাদিক এবং নয়া শতাব্দীকে ধন্যবাদ জানান।

দেওয়ানগঞ্জ বাজারের ব্যাবসায়ী মো. আব্দুর রাশিদ, আব্দুল কাদির জানান, এই রাস্তায় বড় বড় গর্ত ছিল। এতে পথচারীসহ যানবাহন চলাচলে আমাদের খুব সমস্যা হচ্ছিল।

মাইক্রোবাস চালক মো.দুলাল মিয়া বলেন, ‘বর্তমানে রাস্তাটি সংস্কার হওয়ায় যাতায়াতে কোনো সমস্যা হবে না।’ এই মেরামতের ফলে তারা স্বস্তি প্রকাশ করেন।

স্থানীয় খারুয়া ইউপি চেয়ারম্যান মো.কামরুল হাসনাত ভুইয়া মিন্টু বলেন, ‘জনগণের প্রানের দাবী ছিল রাস্তাটি মেরামতের। মাননীয় এমপি মহোদয়কে ধন্যবাদ জানাচ্ছি।’

সোমবার দেওয়ানগঞ্জ বাজার অংশে সরেজমিন দেখা যায়, রাস্তাটির কাজ চলছে দ্রুতগতিতে। পুরো রাস্তার উপরের অংশের পিচ, সুড়কি তোলার কাজ করা হচ্ছে। শ্রমিকরা দল বেঁধে কাজ করছেন।

উপজেলা প্রকৌশলী মো. আল আমিন সরকার বলেন, ‘বিশ্বব্যাংকের অর্থায়নে রাস্তার মেরামত করার কাজ শুরু হয়েছে। যত দ্রুত সম্ভব তা মেরামতের মাধ্যমে যানবাহন চলাচলের উপযোগী করা হবে।’

স্থানীয় এমপি আলহাজ্ব আনোয়ারুল আবেদীন খান তুহিন বলেন, ‘জনগনের দীর্ঘদিনের দাবী ছিল রাস্তাটি সংস্কার করার। তাদের সেই দাবী পূরণ করতে পেরে ভালো লাগছে। আশা করছি খুব অল্প সময়ের মধ্যে এর সংস্কার কাজ শেষ হবে।’

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ