ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

২ বছর পর জানলো জেএসসিতে ফেল

প্রকাশনার সময়: ৩০ অক্টোবর ২০২১, ০৪:৫৫

নীলফামারী জেলার সৈয়দপুরের বোতলাগাড়ী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মোসাদ্দেক আলী। নবম ও দশম শ্রেণিতে দুই বছর অধ্যয়ন শেষে নির্বাচনী পরীক্ষায় পাস করে এসএসসি পরীক্ষার ফরম পূরণ করতে গিয়ে শুনে সে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় ফেল করেছে। তাই এসএসসি পরীক্ষা দেয়া হবে না তার।

মোসাদ্দেক ওই ইউনিয়নের কাঠারিপাড়ার জামিল উদ্দীনের ছেলে। সন্তানের ভবিষ্যৎ নিয়ে বিপাকে পড়েছেন অসহায় দরিদ্র পরিবারটি।

শিক্ষার্থীর বাবা জামিল উদ্দীন জানান, তার ছেলে মোসাদ্দেক আলীকে ওই স্কুলের অফিস সহকারী নবম শ্রেণিতে ভর্তি করান। কয়েক দিন আগে এসএসসির ফরম পূরণের সময় স্কুল থেকে জানানো হয় সে পরীক্ষা দিতে পারবে না। কারণ অষ্টম শ্রেণিতে জেএসসি পরীক্ষায় এক বিষয়ে সে ফেল করেছিল।

জামিল উদ্দীন বলেন, কয়েক দিন আগে স্কুলের কেরানি (অফিস সহকারী) মো. রাসেদুল ইসলাম বোর্ডে সামান্য ভুল আছে তা শোধরানোর জন্য এক হাজার টাকা চেয়ে নেন আমার কাছে। এখন বলছে কোনোভাবেই সম্ভব নয়। তারা বলছে এত দিন যা খরচ হয়েছে তা ফিরিয়ে দেয়া হবে। তারা কি আমার ছেলের বিগত সময়গুলো ফিরিয়ে দিতে পারবে?

বিদ্যালয়য়টির অফিস সহকারী রাসেদুল ইসলাম বলেন, যা করেছি প্রধান শিক্ষক মৃত মোখলেছুর রহমানের নির্দেশেই করেছি। ভুল হয়ে থাকলে তা প্রধান শিক্ষকের। এ ক্ষেত্রে আমার কোনো দোষ নাই।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রেহানা ইয়াসমিন জানান, বিষয়টি তার জানা নেই। অভিযোগ পেলে তা তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ