ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

আরএমপি’র সিআরটি প্রশিক্ষণের উদ্বোধন

প্রকাশনার সময়: ১৪ অক্টোবর ২০২১, ২০:৩২

রাজশাহী মেট্রোপলিটন পুলিশ সদস্যদের ৭ সপ্তাহ মেয়াদী ক্রাইসিস রেসপন্স টিম (সিআরটি) প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সকাল ১০ টায় রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করেন।

এসময় পুলিশ কমিশনার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘স্বপ্নের সোনার বাংলা’ গড়ার প্রত্যয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত করার লক্ষ্যে এগিয়ে যাচ্ছেন। উন্নত-সমৃদ্ধ বাংলাদেশের পুলিশ হিসেবে গড়ে তুলতে প্রধানমন্ত্রীর নির্দেশে ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) বাংলাদেশ পুলিশের প্রত্যেক সদস্যের জন্য প্রশিক্ষণের আয়োজন করেছেন।

পুলিশ কমিশনার আরো বলেন, রাজশাহী মহানগর এলাকায় সন্ত্রাস দমন, জঙ্গিবাদ দমন, মাদক-চোরাচালান প্রতিরোধসহ বড় ধরনের সহিংসতা মোকাবেলা করার জন্য ক্রাইসিস রেসপন্স টিম (সিআরটি) গঠন করা হয়েছে। দক্ষতা অর্জনে প্রশিক্ষণের কোন বিকল্প নেই। তাই অত্যন্ত গুরুত্বের সাথে প্রশিক্ষণ গ্রহণের জন্য উপস্থিত প্রশিক্ষণার্থীদের নির্দেশনা প্রদান করেন।

আরএমপি সিআরটিকে এই ধরণের প্রশিক্ষণ প্রদানের আয়োজন করার জন্য আমেরিকান দূতাবাস, ঢাকাসহ অঞ্চল এর প্রশিক্ষকদের ধন্যবাদ জানিয়েছেন পুলিশ কমিশনার।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ