ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে তীব্র যানজট

প্রকাশনার সময়: ১৪ অক্টোবর ২০২১, ১২:৫৪

সিরাজগঞ্জে গাড়ি চলাচলে বিঘ্ন ও ফেরিঘাট বন্ধ থাকায় ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৫ কিলোমিটার জুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। যানজটের কারণে বঙ্গবন্ধু সেতুর উপর দিয়ে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছে সেতু কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার সকাল পৌনে ১০টা থেকে যানবাহন চলাচলের টোল আদায় বন্ধ রাখা হয়। এ নিউজ লেখা পর্যন্ত (১২.২০) টোল আদায় বন্ধ রয়েছে। এতে করে সেতুর দু’পাড়েই যানজটের সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার ভোর থেকে টাঙ্গাইল- বঙ্গবন্ধুসেতু মহাসড়কের টাঙ্গাইলের অংশে বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাড় থেকে এলেঙ্গা পর্যন্ত ১৫ কি.মি.পর্যন্ত যানজটের সৃষ্টি হয়।

পুলিশ জানায়, সিরাজগঞ্জের নলকা ব্রীজের মেরামতের কাজ চলমান রয়েছে। তাই ব্রীজ দিয়ে স্বাভাবিক গতি গাড়ি টানতে পারছে না। এ ছাড়াও পাটুরিয়া, দৌলদিয়া ফেরিঘাট বন্ধ থাকায় পশ্চিমাঞ্চলের সব গাড়ি সেতু রোডে প্রবেশ করেছে।

এতে গতকাল থেকে সিরাজগঞ্জে যানজটের সৃষ্টি হয়। সেই যানজট বৃহস্পতিবার ভোর থেকে টাঙ্গাইল অংশে এসে পৌছায়। গাড়ি টানতে না পারায় রাত থেকে কয়েক দফায় টোল আদায় বন্ধ রাখে সেতু কর্তৃপক্ষ। বর্তমানে টোল আদায় বন্ধ রয়েছে। বেলা বাড়ার সাথে যান চলাচল স্বাভাবিক হবে বলে জানিয়েছে পুলিশ।

এ ব্যাপারে বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি সফিকুল ইসলাম বলেন, সিরাজগঞ্জের নলকা ব্রীজের মেরামত কাজের জন্য মহাসড়কে যানজটের সৃষ্টি হয়েছে। এর ফলে কয়েক দফায় টোল আদায় বন্ধ রাখা হয়। বর্তমানে সকাল পৌনে ১০টা থেকে এখন পর্যন্ত টোল আদায় বন্ধ রয়েছে। যার ফলে মহাসড়কে যানবাহনের দীর্ঘ সাড়ির সৃষ্টি হয়েছে। মহাসড়কে যানজট নিরসলে পুলিশের একাধিক সদস্য কাজ করছে।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ