ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

নলকা সেতু সংস্কারে উভয় পাশে তীব্র যানজট

প্রকাশনার সময়: ১৩ অক্টোবর ২০২১, ১৭:২৯

বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের জরাজীর্ণ 'নলকা সেতু' সহ সেতুর পশ্চিম পার্শ্বে অসংখ্য খানাখন্দে মহাসড়কে গাড়ি চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। আর ঝুঁকিপূর্ণ এই সেতু দিয়ে যানবাহন চলাচল করতে মহাসড়কে সৃষ্টি হচ্ছে তীব্র যানজট।

গত কয়েকদিন ধরে সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম পাড় হতে হাটিকুমরুল রোড (গোলচত্বর) এলাকার প্রায় ২০/২৫ কিলোমিটার এলাকা জুড়ে চরম যানজটের সৃষ্টি হয়েছে। দুর্ভোগে পড়েছে সাধারণ যাত্রীসহ নারী শিশু ও মুমূর্ষু রোগীরা। বাসে যাতায়াতকারী কর্মজীবীসহ শিক্ষার্থীরা যানজটের কারণে যথা সময়ে কর্মস্থলে পৌঁছাতে না পারায় কর্তৃপক্ষের কাছে জবাবদিহি করতে হচ্ছে।

গত দুদিন ধরে সেতুর উপরে সংস্কার কাজ করার কারনে কখনও ধীরগতি, কখনও থেমেথেমে,আবার কখনও দীর্ঘস্থায়ী যানজট লেগেই আছে।

বুধবার সরেজমিনে ঘুরে দেখা যায়, হাটিকুমরুল-বনপাড়া রোডের হরিণচড়া এবং ঢাকা বগুড়া মহাসড়কের ভ্ইুয়াগাতি এবং হাটিকুমরুল নগরবাড়ি মহাসড়কের বোয়ালিয়া বাজার পর্যন্ত মহাসড়কে যানজটে আটকে আছে হাজার হাজার যানবাহন।

বেলা দুইটার দিকে নলকা সেতু সংস্কারের এ দৃশ্যও চোখে পড়ে।

হাটিকুমরুল নলকা সেতু এলাকায় স্থায়ী যানজট লেগে থাকায় উত্তরবঙ্গগামী যানবাহন বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড় কড্ডার মোড় থেকে সিরাজগঞ্জ শহর হয়ে কাজিপুর ধুনট দিয়ে এবং পাঙ্গাসী, ধানগড়া হয়ে উত্তরবঙ্গে যাচ্ছে। আবার পাবনার কিছু যানবাহন নগরবাড়ি ফেরি হয়ে ঢাকা যাচ্ছে।

এ বিষয়ে হাটিকুমরুল হাইওয়ে থানার ওসির দায়িত্বে থাকা টিআই রফিকুল ইসলাম জানান, নলকা সেতুর উপরের অংশের মেরামত কাজ চলায় দুদিন ধরে তীব্র যানজটের সৃষ্টি হচ্ছে। যানজট নিরসনে হাটিকুমরুল হাইওয়ে থানা পুলিশ নিরলস ভাবে শ্রম দিচ্ছে।

সিরাজগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী দিদারুল আলম তরফদার বলেন, ঝুকিপূর্ণ, জরাজীর্ণ নলকা সেতু সংস্কারের কাজ চলছে। আশা করছি দুয়েকদিনের মধ্যেই মহাসড়ক এলাকায় যানবাহন চলাচল স্বাভাবিক হবে।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ