ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

নদীতে ডুবলো জাহাজ, সাঁতরে তীরে ১০ নাবিক

প্রকাশনার সময়: ০৮ অক্টোবর ২০২১, ১৮:৫০

মোংলা বন্দরের পশুর নদীতে ‘এমভি দেশ বন্ধু’ নামের সারবোঝাই একটি কার্গো (লাইটার) জাহাজ ডুবে গেছে। শুক্রবার (৮ অক্টোবর) দুপুরে পশুর নদীর কাইনমারী এলাকায় জাহাজটি ডুবে যায়। এ সময় জাহাজে থাকা ১০ নাবিক সাঁতার কেটে কূলে ফেরেন।

জাহাজের মাস্টার মো. রিয়াদ আলী মোল্লা ও বাংলাদেশ লঞ্চ লেবার অ্যাসোসিয়েশনের মোংলা শাখার সহ-সাধারণ সম্পাদক আবুল হাসান বাবুল জানান, বন্দরের হারবাড়িয়া-১৪ নম্বরে অবস্থানরত পানামা পতাকাবাহী ‘এমভি সিএনভি জর্দানি’ নামে একটি বাণিজ্যিক জাহাজ থেকে বৃহস্পতিবার (৭ অক্টোবর) রাতে ৮৫০ মেট্রিক টন ড্যাপ সার বোঝাই করে পশুর নদীতে আসার সময় অন্য আরেকটি লাইটার জাহাজ এটিকে ধাক্কা দিলে ডুবে যায়।

বর্তমানে জাহাজটির ব্রিজের কিছু অংশ দেখা গেলেও বেশিরভাগই পানিতে নিমজ্জিত রয়েছে। এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি করার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন কার্গো জাহাজের মাস্টার রিয়াদ আলী মোল্লা।

মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার ও সচিব (ভারপ্রাপ্ত) কমান্ডার শেখ ফখরউদ্দীন বলেন, ‘দুর্ঘটনাকবলিত স্থানে হারবার বিভাগের লোকজন পাঠানো হচ্ছে। তারা পরিদর্শন করে আসার সঙ্গে সঙ্গে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। তবে কার্গোটি মূল চ্যানেলের বাইরে ডুবেছে, এতে এ চ্যানেল দিয়ে নৌ চলাচলে কোনও সমস্যা ও ঝুঁকি নেই।’

তিনি আরও বলেন, ‘এরপরও দুর্ঘটনাকবলিত স্থানে মার্কিংয়ের ব্যবস্থা করে দেওয়া হচ্ছে। যাতে পুনরায় কোনও দুর্ঘটনা না ঘটে।’

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ