ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

‘শ্রমিকদের রক্ত নিয়ে কোন দল ক্ষমতায় যেতে পারে না’ 

প্রকাশনার সময়: ০৭ অক্টোবর ২০২১, ১৮:৪৫ | আপডেট: ০৭ অক্টোবর ২০২১, ১৮:৫৪

সাবেক নৌ পরিববহন মন্ত্রী ও বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন ঢাকা সভাপতি শাজাহান খাঁন বলেছেন, শ্রমিকদের রক্ত নিয়ে কোন দল সরকারের ক্ষমতায় যেতে পারে না। গত ২০১৩-১৫ সাল পর্যন্ত জামায়াত-বিএনপির লাগাতার আন্দোলন করে পরিহবহন মালিক-শ্রমিকদেরকে পেট্রোল-ইট নিক্ষেপ করে পুড়িয়েছে। সাধারণ মানুষের পাশাপাশি আমাদের শ্রমিকদেরকে হত্যা করেছে। সেই আন্দোলনে সারাদেশে আমাদের ৯২ জন পরিবহন শ্রমিক নিহত হয়েছেন। এসব নিহত শ্রমিকদেরকে শহীদ হিসেবে অখ্যায়িত করতে চাই।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) দুপুরে শহরতলী ভবের বাজার ট্রাক টার্মিনালে বগুড়া জেলা মটর শ্রমিক ইউনিয়নের ত্রি বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বগুড়া জেলা মোটর শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল হামিদ মিটুলের সভাপতিত্বে শাজাহান খাঁন আরও বলেন, আমি ছাত্র জীবন শেষ করে শ্রমিকদের সাথে থেকে শ্রমিক অধিকার আদায়ে গত ৫০ বছর লড়াই সংগ্রাম করে আসছি। গত জামায়াত-বিএনপির লাগাতার আন্দোলন প্রতিহত করতে প্রথমে বগুড়া থেকে আপনারাই রাজপথে নেমেছিলেন তার সাথে আমারাও কেন্দ্র থেকে সারাদেশে যান চলাচল স্বাভাবিক করে দেশে অর্থনীতি স্বাভাবিক করেছি। বগুড়া জেলা মোটর শ্রমিক ইউনিয়নের আগামী নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠ হবে, সেজন্য যাবতীয় প্রস্তৃতি গ্রহণ করা হবে।

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেড়ারেশন ঢাকা সাধারণ সম্পাদক ওসমান আলী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন, বগুড়া জেলা মোটর মালিক গ্রুপ সভাপতি আখতারুজ্জামান ডিউক, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, বগুড়া ট্রাক মালিক সমিতির সভাপতি আব্দুল মান্নান আকন্দ, সাধারণ সম্পাদক আব্দুল মতিন সরকার, বগুড়া আন্ত:জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল মান্নান মণ্ডল, সাধারণ সম্পাদক খলিলুর রহমান, শ্রম অধিদপ্তরের সহকারি পরিচালক রাজিয়া সুলতানা প্রমুখ।

সভাশেষে ৭ সদস্য বিশিষ্ট বগুড়া জেলা মটর শ্রমিক ইউনিয়নের ত্রি বার্ষিক নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ