ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

পেঁয়াজ ও কাঁচা মরিচের দাম দ্বিগুণ

প্রকাশনার সময়: ০৭ অক্টোবর ২০২১, ০৬:১৭

ময়মনসিংহে এক সপ্তাহের ব্যবধানে পেঁয়াজ ও কাঁচা মরিচের দাম দ্বিগুণ হয়েছে। গতকাল বুধবার রাতে দেশি পেঁয়াজ কেজি প্রতি বিক্রি হয় ৬০ থেকে ৬৫ টাকায়। সাত দিন আগেও এই পেঁয়াজের দাম ছিল ৩৫ থেকে ৪০ টাকা। একই সঙ্গে কাঁচা মরিচ কেজি প্রতি ১৮০ থেকে ২০০ টাকায় বিক্রি হয়। এক সপ্তাহ আগে এর দাম ছিল ৯০ থেকে ১০০ টাকা। সেই সাথে মুরগির দাম অব্যাহতভাবে বেড়েছে। তবে ডিমের দাম কিছুটা কমেছে।

ময়মনসিংহ নগরীর স্বদেশি বাজার, শম্ভুগঞ্জ বাজার, মেছুয়া বাজার, নতুন বাজার ও কাঠগোলা বাজার ঘুরে ক্রেতাদের মাঝে দেখা গেছে একরকম অস্থিরতা। নিত্যপ্রয়োজনীয় পণ্যের দামের ঊর্ধ্বগতিতে বিপাকে পড়েছেন নিম্ন ও মধ্যবিত্ত শ্রেণির ক্রেতারা।

নগরীর শম্ভুগঞ্জ মধ্যবাজারের মুরগি বিক্রেতা মিজান জানান, সোনালি মুরগি ২৭০ টাকা থেকে বেড়ে ৩২০ টাকা, দেশি মুরগি ৩২০ টাকা, লেয়ার ২৯০ টাকা, সাদা কক ২৮০ টাকা, কেঁচো মুরগি ২৬০ টাকা এবং ব্রয়লার মুরগির দাম কেজিতে ১০ টাকা বেড়ে ১৬০ টাকায় কেজি বিক্রি হচ্ছে বলে।

চারদিনের ব্যবধানে খোলা সয়াবিন তেলে ১৫০ থেকে বেড়ে ১৫৫ টাকা হয়েছে। বেড়েছে মাছ ও সবজির দামও।

শম্ভুগঞ্জ বাজারের রাজলক্ষী স্টোরের বুলানাথ দাস জানান, খোলা সয়াবিন তেল ১৫০ টাকা থেকে বেড়ে ১৫৫ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। পামওয়েল ১৪০ টাকা, কোয়ালিটি ১৫০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। একই বাজারের মাছ বিক্রেতা বাবুল মিয়া জানান, সব মাছের দাম কেজিতে ২০ থেকে ৩০ টাকা করে বেড়েছে।

নগরীর স্বদেশী বাজারের ব্যবসায়ী এনামুল হক বলেন, সপ্তাহের ব্যবধানে পেঁয়াজ ৪০ থেকে বেড়ে ৬০ থেকে ৬৫ টাকা, ইন্ডিয়ান পেয়াজ ৫০ থেকে বেড়ে ৫৫ টাকা, ইন্ডিয়ান রসুন ১৬০ টাকা, দেশি রসুন ৬০ টাকা, আলু ২০-২৫ টাকা এবং আদা ১০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

নগরীর মেছুয়াবাজারের সবজি বিক্রেতা কাউছার মিয়া জানান, সব প্রকার সবজি কেজিতে ৫ থেকে ১০ টাকা করে বেড়েছে।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ