ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

যুবককে পিটিয়ে হত্যা করে সড়ক দুর্ঘটনা বলে দাফন

১৩৮ দিন পর কবর থেলে লাশ উত্তোলন
প্রকাশনার সময়: ০৪ অক্টোবর ২০২১, ২০:১৬

নোয়াখালীর সেনবাগ উপজেলার কাবিলপুর ইউনিয়নে মৃত্যুর ১৩৮ দিন পর ময়নাতদন্তের জন্য বেলাল হোসেন (১৯) নামে এক যুবকের লাশ কবর থেকে উত্তোলন করা হয়েছে।

আজ সোমবার (৪ অক্টোবর) দুপুর ২টায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মং চিং নু মারমার উপস্থিতিতে লাশটি কবর থেকে উত্তোলন করে ময়নাতদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়।

এদিকে, লাশ উত্তোলনের খবর পেয়ে, শত শত এলাকাবাসী ওই বাড়িতে ভিড় জমায়। এসময় পরিবারের সদস্যদের আহাজারিতে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, সেনবাগ উপজেলার কাবিলপুর ইউনিয়নের শায়েস্তানগর গ্রামের মুজা মিয়া হাজী বাড়ি ওরফে বাঁশ ওয়ালা বাড়ির আবদুল গোফরানের সঙ্গে একই এলাকার বেলাল হোসেনের ছেলে সাইফুল ইসলাম, তোফাজ্জল হোসেনের ছেলে আরাফাত হোসেন বাবু ও পার্শ্ববর্তী বেগমগঞ্জ উপজেলার লাউতলী গ্রামের আমিন উল্লাহর ছেলে মোশারফ হোসেনের সাথে বিভিন্ন বিষয় নিয়ে বিরোধ ছিল।

এর জের ধরে আসামিরা পরিকল্পিতভাবে আবদুল গোফরানের ছেলে বেলাল হোসেনকে চলতি বছরের ১৬ মে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। এরপর তারা পরিকল্পিতভাবে উপজেলার নোয়াখালী মহাসড়কের আহম্মদিয়া ব্রিকফিল্ডের সামনে নিয়ে মাথায় আঘাত করে বেলাল হোসেনকে হত্যা করে মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত হয়েছে বলে প্রচার করে এবং তড়িঘড়ি করে দাফন সম্পন্ন করে।

এরপর নিহতের বড় ভাই মোফাজ্জল হোসেন ওরফে উজ্জল বাদি হয়ে গত ২২ আগস্ট নোয়াখালী বিচারিক আদালতে সাইফুল ইসলাম, আরাফাত হোসেন বাবু ও মোশারফ হোসেন এর নাম উল্লেখপূর্বক অজ্ঞাত আরো ৩/৪জনকে আসামি করে মামলা দায়ের করেন।

সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল বাতেন মৃধা বলেন, সেনবাগ থানার উপ-পুলিশ পরিদর্শক (এসআই) ও মামলার তদন্তকারী কর্মকর্তা নূর হোসেন অভিযুক্ত সাইফুল ইসলাম ও মোশারফ হোসেনকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করে।

এরপর সেনবাগ থানা পুলিশ বেলাল মৃত্যুর সঠিক কারণ নির্ণয়ে কবর থেকে লাশ উত্তোলনের আবেদন করলে আদালত কবর থেকে লাশ উত্তোলনের আদেশ দেন। এরপর আজ সোমবার দুপুরে নোয়াখালী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মং চিং নু মারমার উপস্থিতে মরদেহ কবর থেকে উত্তোলন করে ময়নাতদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করে।

তিনি আরও বলেন, ময়নাতদন্তের রিপোর্ট হাতে পেলে পরবর্তীতে এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ