ঢাকা, শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১, ২২ রবিউস সানি ১৪৪৬

পুলিশ-ম্যাজিস্ট্রেটের সামনে সংঘর্ষ: অবৈধ বালু উত্তোলন রুখে দিলো এলাকাবাসী

প্রকাশনার সময়: ২৫ অক্টোবর ২০২৪, ২১:৫৫ | আপডেট: ২৫ অক্টোবর ২০২৪, ২২:৪০

ময়মনসিংহের গফরগাঁওয়ে চাকুয়া গ্রামে কালিবানার নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় ড্রেজারসহ একটি ব্লাকহেড নৌকা জব্দ করেছে এলাকাবাসী। দুপুরে পুলিশ ও পুলিশ ম্যাজিস্ট্রেটের সামনে নৌকাটি ছিনিয়ে নিতে এলাকাবাসীর সাথে সংঘর্ষে জরিয়ে পড়ে মালিকপক্ষের লোকজন।

শুক্রবার ( ২৫ অক্টোবর) ভোর ৬টার দিকে বিএনপি নেতা সেলিম মৃধার ড্রেজারসহ বালুভর্তি ব্লাকহেড নৌকাটি জব্দ করে এলাকাবাসী।

পুলিশ, এলাকাবাসী সূত্রে জানা গেছে, গত দুই সপ্তাহ যাবত প্রতিরাতে পাগলা থানা বিএনপির সদ্য বিলুপ্ত কমিটির যুগ্ন আহ্বায়ক আখতারুজ্জামান বাচ্চুর সহযোগী সেলিম মৃধার লোকজন কালিবানারনদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল। এলাকাবাসী অবৈধ বালু উত্তোলন বন্ধে উপজেলা প্রশাসনের শরণাপন্ন হয়। কোন প্রতিকার না পেয়ে শুক্রবার ভোরে এলাকাবাসী সংঘবদ্ধ হয়ে ড্রেজারসহ বালুভর্তি একটি ব্লাকহেড নৌকা জব্দ করে। পরে পুলিশ ও উপজেলা প্রশাসনকে খবর দেয়।

সকাল ৭টার দিকে পাগলা থানা পুলিশ ও সকাল ১১টার দিকে দিকে প্রথম শ্রেণির পুলিশ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার ভূমি আমির সালমান ঘটনাস্থলে উপস্থিত হয়।

দুপুর ১২টার দিকে নির্বাহী পুলিশ ম্যাজিস্ট্রেট ও পুলিশের উপস্থিতিতে পাগলা থানা ছাত্রদল নেতা ইয়াছিন মৃধার নেতৃত্বে ২০/২৫ জনের একদলসশস্ত্র লোক এলাকাবাসীর ওপর হামলা চালায়। এ সময় দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। দুইপক্ষের সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয়। আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে।

পরে গফরগাঁও অস্থায়ী সেনাক্যাম্পের মেজর শরীফের নেতৃত্বে সেনাবাহিনীর সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়।

কামরুল শেখ ও সোহেল মিয়াসহ স্থানীয় অনেকেই জানান, বিএনপি নেতা আক্তারুজ্জামান বাচ্চুর অনুসারী সেলিম মৃধার নেতৃত্বে কালিবানার নদীরপাড় থেকে প্রতিরাতেই বালু উত্তোলন করা হচ্ছে। এতে নদী ভাঙনের ফলে আমাদের ফসলি জমি বিলীন হওয়ার পথে।

এ ব্যাপারে বিএনপি নেতা আক্তারুজ্জামান বাচ্চু বলেন, ব্লাকহেড দিয়ে বালু তোলার ঘটনার সাথে আমার কোনো লোক জড়িত থাকার প্রশ্নই উঠে না । কেউ যদিন দলীয় প্রভাব দেখিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে থাকলে তাদের বিরুদ্ধে অবশ্যই সাংগঠনিক ব্যবস্থা নিবেন।

গফরগাঁওয়ের উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবাইয়া ইয়াসমিন বলেন, অবৈধ বালু উত্তোলনের দায়ে নৌকাটি জব্দ করা হয়েছে। এ ঘটনায় একটি নিয়মিত মামলা দায়েরের প্রস্ততি চলছে।

পাগলা থানার অফিসার ইনর্চাজ (ওসি) ফেরদৌস আলম বলেন, এ ঘটনায় থানায় কেউ অভিযোগ করেনি।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ