ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬

ঘূর্ণিঝড়ে রূপ নিয়েছে ‘দানা’, কুয়াকাটায় ট্যুরিস্ট পুলিশের মাইকিং

প্রকাশনার সময়: ২৩ অক্টোবর ২০২৪, ১৫:৪৮ | আপডেট: ২৩ অক্টোবর ২০২৪, ১৬:৩০

বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপ থেকে শক্তি সঞ্চয় করে ঘূর্ণিঝড়ে রূপ নিয়েছে ‘দানা’। এর প্রভাবে দক্ষিণ উপকূলীয় এলাকায় আকাশ ঘন মেঘাচ্ছন্ন রয়েছে। অনেক স্থানে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে সকালে। এ ছাড়া কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর তীরে বড় বড় ঢেউ আছড়ে পড়ছে। তাই সৈকতে থাকা পর্যটকদের নিরাপদ স্থানে থাকতে মাইকিং করছে ট্যুরিস্ট পুলিশ।

বুধবার (২৩ অক্টোবর) সকাল থেকেই সৈকতের জিরো পয়েন্টসহ বিভিন্ন পয়েন্টে মাইকিং করে ট্যুরিস্ট পুলিশের সদস্যরা। এ সময় উত্তাল সমুদ্রের গোসলে থাকা অনেক পর্যটক নিরাপদে সরে যান।

কলাপাড়া আবহাওয়া অফিস সূত্র জানায়, পূর্বমধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড়টি আজ বিকেল সাড়ে ৩টায় পায়রা সমুদ্রবন্দর থেকে ৫৯৫ কি.মি. দক্ষিণ-দক্ষিণপূর্বে অবস্থান করছিল। ঘূর্ণিঝড় কেন্দ্রের ৫৪ কিলোমিটার এর মধ্যে বাতাসের সর্বোচ্চ একটানা গতিবেগ ঘণ্টায় ৬২ কিলোমিটার, যা দমকা অথবা ঝোড়ো হাওয়া আকারে ঘণ্টায় ৮৮ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে।

তাই পটুয়াখালী পায়রা সমুদ্র বন্দরকে ৩ নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। সব মাছ ধরা ট্রলারগুলোকে উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ রিজিওয়নের দায়িত্বরত পুলিশ সুপার আবুল কালাম আজাদ জানান, ঘূণিঝড় ‘দানা’র কারণে সাগর উত্তাল হয়ে উঠেছে। তাই ট্যুরিস্ট পুলিশের পক্ষ থেকে পর্যটকদের নিরাপদ স্থানে থাকতে মাইকিং করা হচ্ছে। এ ছাড়া বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্ট থেকেই পর্যটকরা যেন উত্তাল সমুদ্রে নামতে না পারে সেজন্য সতর্ক অবস্থানে রয়েছি।

নয়া শতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ