ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬

৩২ বছর ধরে বৈষম্যের শিকার ৩৫০০ অনার্স-মাস্টার্স শিক্ষকরা

প্রকাশনার সময়: ২৩ অক্টোবর ২০২৪, ১৫:১৪

৩২ বছরের বৈষম্য অবসান দূরকরণ ও প্রধান উপদেষ্টার বিশেষ আদেশে এমপিওভুক্তির দাবিতে টাঙ্গাইলে অনার্স-মাস্টার্স শিক্ষকরা মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। আজ বুধবার (২৩ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে জেলা বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফেডারেশনের উদ্যোগে এ কর্মসূচি পালন করা করা হয়। মানববন্ধনে ঢাকা শিক্ষা ভবনের সামনে কর্মসূচিতে শিক্ষকদের ওপর পুলিশের আতর্কিত হামলার প্রতিবাদ জানান শিক্ষকরা।

এতে বক্তব্য রাখেন, বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফেডারেশনের টাঙ্গাইল জেলা সভাপতি মনিরুজ্জামান ও সাধারণ সম্পাদক মাহাতাবুল ইসলাম, প্রভাষক দেওয়ান কামরুন্নাহার, প্রভাষক আসাদুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত বেসরকারি কলেজগুলো বিধি মোতাবেক নিয়োগপ্রাপ্ত ও নিয়মিত কর্মরত ৩৫০০ জন অনার্স-মাস্টার্স শিক্ষক রয়েছে। কিন্তু দীর্ঘ ৩৫ বছর ধরে আমরা বৈষম্যের শিকার হয়ে আসছি। আমরা দীর্ঘদিন ধরে দাবি আদায়ের লক্ষে কর্মসূচি পালন করে আসছি। গত ১৭ অক্টোবর ঢাকা শিক্ষা ভবনের সামনে কর্মসূচি পালনের সময় যারা শিক্ষকদের ওপর হামলা করেছে তাদের বিচারের আওতায় আনতে হবে। অতিদ্রুতই শিক্ষকদের প্রধান উপদেষ্টার বিশেষ আদেশে এমপিওভুক্তি করতে হবে। তা না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন বক্তারা।

মানববন্ধন শেষে শিক্ষকরা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধান উপদেষ্টার বরাবরা স্মারকলিপি প্রধান করা হয়।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ