ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬

গোয়ালন্দে শিক্ষার্থীদের ন্যায্যমূল্যে সবজি বিক্রি

প্রকাশনার সময়: ২২ অক্টোবর ২০২৪, ১৭:৫৩ | আপডেট: ২২ অক্টোবর ২০২৪, ১৮:০২

রাজবাড়ীর গোয়ালন্দে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনজীবনে দুর্ভোগ কমাতে এবং শিক্ষার্থীদের জীবন ও জীবিকা বিষয়ে বাস্তব জ্ঞান অর্জনের লক্ষ্যে এবং সমাজসেবায় অবদান রাখতে এক দিনের জন‍্য ন্যায্যমূল্যে সবজি বিক্রির ব‍্যবস্থা করা হয়েছে।

মঙ্গলবার (২২ অক্টোবর) সকাল ৯টা থেকে বিদ‍্যালয়ের সামনে ন্যায্যমূল্যে এক দিনের জন‍্য সবজি বিক্রির ব‍্যবস্থা করেন গোয়ালন্দের ঐতিহ্যবাহী বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান সান-সাইন কলেজিয়েট স্কুল। প্রতিষ্ঠিনটি দিনব‍্যাপী তাদের স্কুলের সামনে সবজি বিক্রির জন‍্য দোকানের পসরা সাজিয়ে বসেন।

এদিন প্রতিষ্ঠানটি গোয়ালন্দ বাজারের চাইতে কম মূল‍্যে অর্থাৎ ন‍্যায‍্যমূল‍্যে সবজি বিক্রি শুরু করেন। প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা মিলে ১৭ টি দ্রব‍্য মোট ১ হাজার ৪'শ কেজি সবজির মূল‍্য তালিকা টাঙিয়ে বিক্রি শুরু করেন।

এসময় বিভিন্ন ক্রেতা ৭৫ টাকা কেজি দরে ফুলকপি (বাজার মূল‍্য ১০০ টাকা কেজি), ৫০ টাকা কেজি দরে ঢেড়শ (বাজার মূল‍্য ৬০ টাকা কেজি), বরবটি ১ কেজি ও ১ টা গোল লাউ ৫০ টাকা (বাজার মূল‍্য ৬০ টাকা), ৬৫ টাকা কেজি দরে গোল বেগুন (বাজার মূল‍্য ৮০ টাকা কেজি), ৬০ টাকা কেজি দরে পটল (বাজার মূল‍্য ৭০ টাকা কেজি), ৪৫ টাকা কেজি দরে করলা ও কচুরমুখী (বাজার মূল‍্য ৭০ টাকা কেজি), ৩৫ টাকা কেজি দরে মুলা (বাজার মূল‍্য ৫৫ টাকা কেজি), ৩০ টাকা কেজি দরে ধুন্দুল ও পেঁপে (বাজার মূল‍্য ৫০ টাকা কেজি), ৪৫ টাকায় ১ টা লম্বা লাউ (বাজার মূল‍্য ৬০ টাকা), ২৫ টাকায় ১ টা চাল কুমড়া (বাজার মূল‍্য ৩০ টাকা), ২০ টাকায় ১০০ গ্রাম ধনেপাতা (বাজার মূল‍্য ৩৫ টাকা), ৫০ টাকায় ২৫০ গ্রাম মরিচ (বাজার মূল‍্য ৬০ টাকা), ৫০ টাকায় ১ হালি ডিম (বাজার মূল‍্য ৫৫ টাকা হালি) দরে ক্রয় করার সুযোগ পান।

এসময় কুমড়াকান্দি এলাকার একজন ক্রেতা বলেন, গোয়ালন্দ বাজারের তুলনায় সবগুলো সবজি কমপক্ষে কেজিতে ১৫ থেকে ২০ টাকা কম পাওয়ায় এখান থেকে কিনলাম। অন্তত একদিন হলে ন‍্যায‍্যমূল‍্যে কিনতে পেরে ভালই লাগছে।

সান-সাইন কলেজিয়েট স্কুলের প্রধান শিক্ষক নুরতাজ আলম রবিন বলেন, ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির শিক্ষার্থীদের জীবন ও জীবিকা বিষয়ের উপর প্রাকটিক‍্যাল পরিক্ষা থাকায় বাস্তব জীবনে অভিজ্ঞতা অর্জনের লক্ষ্যে এবং সমাজসেবায় অবদান রাখতে নিজ প্রতিষ্ঠান থেকে ভর্তুকি দিয়ে এমন আয়োজন করেছি। এতে শিক্ষার্থীদের বাস্তব জ্ঞান অর্জনও হলো এবং পাশাপাশি গোয়ালন্দের জনগণ কমমূল‍্যে একদিন অন্তত সবজি ক্রয়ের সুযোগ পেলো।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ