ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১, ১৪ রবিউস সানি ১৪৪৬

আশুলিয়ায় সড়ক অবরোধ করে পোশাক শ্রমিকদের কর্মবিরতি

প্রকাশনার সময়: ১৭ অক্টোবর ২০২৪, ১৫:১০

আশুলিয়ায় ইন্সেন্টিভ বৃদ্ধির দাবিতে একই গ্রুপের দুটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা সড়ক অবরোধ করে কর্মবিরতি পালন করছেন। এতে সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

আজ বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সকালে ইন্সেন্টিভ বৃদ্ধি ও কারখানার পরিচালকের অপসারণের দাবিতে নবীনগর-চন্দ্রা মহাড়কের বাইপাইল এলাকায় কারখানার সামনে সড়কের উভয় পাশে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে বিভিন্ন স্লোগান দিতে থাকেন শ্রমিকরা।

এ সময় শ্রমিকরা বলেন, আমাদের ন্যায্য পাওনাদি গ্রুপের পরিচালক তাইজুল ইসলামের জন্য পাইনা। সে সব কিছু আত্মসাৎ করে। কিছু বললে বহিরাগত সন্ত্রাসী এনে আমাদের ওপর হামলা চালায়।

জানা যায়, কানাডিয়ান মালিকানাধীন গিল্ডেন গার্মেন্টস এবং একই গ্রুপের গিল্ডেন একটিভ ওয়্যার বাংলাদেশ লি. নামের দুটি কারখানার শ্রমিকরা ইন্সেন্টিভ বৃদ্ধির দাবিতে আজ সকালে কর্মবিরতি শুরু করে। বহিরাগত লোকজন এসে শ্রমিকদের ওপর হামলা চালিয়ে চার-পাঁচজনকে আহত করে। ফলে শ্রমিকরা ক্ষিপ্ত হয়ে নতুন করে গ্রুপের পরিচালক তাইজুল ইসলামের অপসারণ দাবিতে সড়কে বসে পড়ে। শ্রমিকদের ধারণা, তাইজুল ইসলামের বিরোধিতার কারণেই তাদের দাবি পূরণ হচ্ছে না।

কারখানা কর্তৃপক্ষের দাবি, দুপুরে শ্রমিকরা তাইজুল ইসলামের বাসার সামনে গিয়ে বিল্ডিংয়ের জানালার গ্লাস, গ্যারেজে রাখা একটি মোটরসাইকেল ও একটি প্রাইভেট কার ভাঙচুর করে। বাসার নিরাপত্তা কর্মীদের সঙ্গে শ্রমিকদের হাতাহাতির ঘটনায় চার-পাঁচজন শ্রমিক আহত হয়েছেন।

সকাল থেকে মহাসড়কের উভয় লেনে যান চলাচল বন্ধ আছে। কারখানা এলাকায় সেনা, বিজিবি ও শিল্প পুলিশের উপস্থিতি রয়েছে। এখবর লেখা পর্যন্ত শ্রমিকরা সড়ক অবরোধ করে রেখেছেন।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ