ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১, ১৪ রবিউস সানি ১৪৪৬

কলেজের পরীক্ষার্থী ৬ জন, পাশ করেনি কেউ

প্রকাশনার সময়: ১৬ অক্টোবর ২০২৪, ১৮:২৫

চলতি বছর এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হলে দেখা যায় নীলফামারীর ডোমারের বাকডোকরা নিমোজখানা স্কুল অ্যান্ড কলেজ থেকে ৬ জন পরীক্ষার্থীর কেউ পাশ করতে পারেনি।

মঙ্গলবার (১৫ অক্টোবর) ওই কলেজ সূত্রে ফলাফলের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

জানা গেছে, মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখা নিয়ে ২০১০ সালে চালু করা হয় ডোমার উপজেলার বাকডোকরা নিমোজখানা স্কুলের কলেজ শাখা। চলতি এইচএসসি পরীক্ষায় ওই কলেজ থেকে দুইজন নিয়মিতসহ ৬ জন পরীক্ষার্থী অংশ নেন। তারা মানবিক বিভাগের শিক্ষার্থী ছিলেন। এইচএসসি পরীক্ষায় চূড়ান্ত ফলাফলে তাদের কেউই পাস করেনি।

বাকডোকরা নিমোজখানা স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. রেজাউল হোসেন রাজু ফোনে বলেন, ২০২৪ সালের এইচএসসি ও সমমান পরীক্ষায় এই কলেজ থেকে ছয়জন পরীক্ষার্থী অংশ নেয়। তবে ছয়জেই ফেল করেছে। তাদের মধ্যে দুইজন নিয়মিত এবং চারজন অনিয়মিত শিক্ষার্থী ছিলো।

অধ্যক্ষ আরও বলেন, ২০১০ সালে কলেজ শাখা চালু করা হয়। বর্তমানে শিক্ষার্থী ফেল করার বড় কারণ কলেজে কোনো শিক্ষক নাই। বেতন চালু না হওয়ায় শিক্ষকরা কেউ কলেজে আসে না। তারা কলেজে না আসলে শিক্ষার্থীরা কিভাবে পড়বে। কলেজ শাখায় ৯ জন শিক্ষক ছিল, এখন অনেকেই আসেন না। প্রতিষ্ঠানটি থেকে ২০২৫ সালের আগামী এইচএসসি ও সমমান পরিক্ষায় দুইজন পরীক্ষার্থীর অংশ নেওয়ার কথা রয়েছে।

ডোমার উপজেলা নির্বাহী অফিসার নাজমুল আলম বলেন, বিষয়টি আমি এইমাত্র শুনলাম। কেন কলেজ থেকে কেউ পাশ করতে পারেনি বিষয়টি শিক্ষা অফিসারের মাধ্যমে তদন্ত করা হবে। কলেজের কারো গাফিলাতি থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এইচএসসি পরীক্ষায় ডোমার উপজেলা থেকে ১ হাজার ৯৯৬ জন অংশ নিয়ে পাশ করেছেন ১ হাজার ৪৭৩ জন। ডোমার উপজেলায় পাসের হার ৭৩.৮০ শতাংশ এবং জিপিএ-৫ পেয়েছেন ৬২ জন শিক্ষার্থী।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ