ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬

পটুয়াখালীতে নদী পরিচ্ছন্ন অভিযানে যুবদল 

প্রকাশনার সময়: ১৬ অক্টোবর ২০২৪, ১৪:১০

‘নদী বাঁচান দেশ বাঁচান’ এই স্লোগানকে সামনে নিয়ে পটুয়াখালী নদী পরিচ্ছন্নতা অভিযান করেছেন জেলা যুবদলের একদল নেতা কর্মীরা। আজ বুধবার (১৬ অক্টোবর) সকাল ১১টায় কেন্দ্রীয় নির্দেশনায় জেলা যুবদলের সিনিয়র সহসভাপতি সৈয়দ মোস্তাফিজুর রহমান রুমির নেতৃত্বে লোহালিয়া নদীতে পরিচ্ছন্নতা অভিযান করা হয়।

এ সময় যুবদল নেতাকর্মীরা কয়েকটি ভাগে ভাগ হয়ে নদীর আবর্জনা পরিষ্কার করে নির্দিষ্ট স্থানে ফেলেন। এ ছাড়া পরিচ্ছন্নতা অভিযানে যুবদল নেতাকর্মীরা সাধারণ মানুষদের সঙ্গে সচেতনতা মূলক কথাবার্তা বলেন।

জেলা যুবদলের সিনিয়র সহসভাপতি সৈয়দ মোস্তাফিজুর রহমান রুমি বলেন, আমরা একটি সামাজিক আন্দোলন পরিচালনা করছি। আমাদের নেতা তারেক রহমান আমাদের বলেছেন আপনারা রাজনীতি করবেন তার সঙ্গে অবশ্যই আপনারা সামাজিক কার্যক্রম পরিচালনা করবেন। সেই দায়বদ্ধতা দিয়ে আমরা হাসপাতালে পরিচ্ছন্নতা কার্যক্রম করেছি। এর পরেই আমরা দেখতে পেয়েছি নদীর বিষয়টি। পটুয়াখালী একটি নদীমাতৃক এলাকা। এ নদীতে প্রচুর পরিমাণ ময়লা আবর্জনা ফেলা হয়। সেই ময়লা আবর্জনা পরিষ্কার করার জন্য আমরা আজকে এখানে উপস্থিত হয়েছি। কেন্দ্রীয় যুবদলের সভাপতি মো. মোনায়েব মুন্না ও সাধারণ সম্পাদক মো. নুরুল ইসলাম নয়ন আমাদের নির্দেশনা দিয়েছেন তোমরা যেখানেই থাকবে যেভাবেই থাকবে সামাজিক কাজ করবে। এ সামাজিক কাজের মাধ্যমেই তোমাদের রাজনৈতিক পরিচয় ফুটে উঠবে। আমরা সেই মোতাবেক এ সামাজিক কাজ পরিচালনা করে যাচ্ছি।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ