ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০২৪, ২৯ আশ্বিন ১৪৩১, ১০ রবিউস সানি ১৪৪৬

গোয়ালন্দে মা ইলিশ সংরক্ষণ উপলক্ষ্যে অভিযান 

প্রকাশনার সময়: ১৩ অক্টোবর ২০২৪, ২২:৪৫ | আপডেট: ১৩ অক্টোবর ২০২৪, ২৩:১১

`মা ইলিশ রক্ষা পেলে, দেশে প্রচুর ইলিশ মেলে’ স্লোগানে মা ইলিশ সংরক্ষণ উপলক্ষ্যে অভিযান পরিচালনা করা হয়েছে। আজ রোববার (১৩ অক্টোবর) দুপুরে গোয়ালন্দ উপজেলা ইলিশ সম্পদ উন্নয়ন সম্পর্কিত টাস্কফোর্স কমিটির বাস্তবায়নে দৌলতদিয়া পদ্মা নদীতে এ অভিযান পরিচালনা করা হয়। এর আগের দিন দৌলতদিয়া ফেরিঘাটে সচেতনতামূলক সভা করা হয় বলে নদীতে কোনো মাছ ধরা নৌকা দেখা যায়নি।

অভিযান পরিচালনায় সময় উপস্থিত ছিলেন- গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা জ‍্যাতি বিকাশ চন্দ্র, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. শফিকুল ইসলাম, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোস্তফা আল রাজীব, গোয়ালন্দ প্রেসক্লাবের সভাপতি মুহাম্মদ আবুল হোসেন, সাধারণ সম্পাদক শামীম শেখ প্রমুখসহ নৌপুলিশ ও প্রশাসনের অন‍্যান‍্য কর্মকর্তাবৃন্দসহ ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার গণমাধ্যমকর্মী কর্মী।

অভিযান সম্পর্কে উপজেলা নির্বাহী কর্মকর্তা জ‍্যাতি বিকাশ চন্দ্র বলেন, রোববার মধ‍্যরাত (১৩ অক্টোবর) থেকে ৩ নভেম্বর পর্যন্ত পদ্মা নদীতে ২২ দিন ইলিশ মাছসহ সব ধরনের মাছ শিকার নিষিদ্ধ। নিষিদ্ধের কয়েকদিন বিভিন্ন সময়ে প্রশাসনের পক্ষ থেকে অভিযান অব‍্যাহত থাকবে। অভিযান চরাকালীন চলাকালীন সময়ে যদি কেউ আইন অমান্য করে মাছ শিকার করে তাহলে তাকে জেলসহ জরিমানা করা হবে।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ