ঢাকা, রবিবার, ১৩ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১, ৯ রবিউস সানি ১৪৪৬

প্রবাসীকে নিঃস্ব করে পালাল স্ত্রী, ফেরত পেতে সংবাদ সম্মেলন 

প্রকাশনার সময়: ১৩ অক্টোবর ২০২৪, ১৬:১৯

প্রবাস ফেরত স্বামীর সঙ্গে মার্কেট করতে এসে পালিয়েছেন এক স্ত্রী। ২০ বছর সৌদির জেদ্দায় প্রবাস জীবন শেষ করে নিয়ে আসা তার অর্জিত সহায় সম্বল যা ছিল সব কিছুই নিয়ে গেছে স্ত্রী। এক মাস ধরে স্ত্রীকে খুঁজে না পেয়ে মেলান্দহ থানায় সাধারণ ডায়েরি করেছেন স্বামী।

আজ রোববার (১৩ অক্টোবর) দুপুরে প্রেসক্লাব জামালপুর কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করে স্ত্রীকে উদ্ধারে সাংবাদিকদের সহায়তাও চেয়েছেন। প্রবাস ফেরত এ জাকিরুলের বাড়ি জামালপুরের মাদারগঞ্জ উপজেলার চর গুজামানিকা গ্রামে।

সংবাদ সম্মেলনে জাকিরুল বলেন, আমি ২০০৪ সালে সৌদি আরবের জেদ্দায় একটি পাওয়ার প্লানে মেকানিং হিসেবে কাজ করেছি। ২০ বছর প্রবাস জীবন শেষ গত ৬ মার্চ ফিরে আসি। এরপর বাবা-মার অনুরোধে পারিবারিকভাবে মেলান্দহ উপজেলার মালঞ্চ পশ্চিমপাড়া গ্রামের মৃত নূরুল ইসলামের মেয়ে মনেকা আক্তারকে বিয়ে করি।

এরপর সুখে সংসার জীবন চলে আসছিল। এরপর মধ্যে মনেকা কয়েক দফায় বাড়িতে গিয়ে আবার চলে আসছে। কিন্তু গত ১৫ সেপ্টেম্বর মনেকার বড় বোন ওমরা হজ পালন করে আমার বাড়িতে আসে। বড় বোনের সঙ্গে পাঁচ দিন পিতার বাড়িতে থেকে আসে। এরপর আমাকে মার্কেট নিয়ে যাওয়ার জন্য চাপ দিতে থাকে। আমি ৩০ সেপ্টেম্বর মেলান্দহে নিয়ে যাওয়ার পর হঠাৎ আমার ওয়াশরুমের প্রয়োজন হলে একটি মসজিদে গেলে সে পালিয়ে যায়।

তিনি আরও বলেন, মনেকাকে খুঁজতে গেলে তার পরিবার উল্টো আমাকে হুমকি দেয়। সে বাড়ি থেকে বের হওয়ার সময় আলমারি থেকে আমার অর্জিত ৫ লাখ টাকা আর ১০ ভরি স্বর্ণ নিয়ে আসে। সেগুলো নিয়ে সে পালিয়েছে।

এ সময় জাকিরুল কান্নায় ভেঙে পড়েন। তার আকুর্তি আমার স্ত্রীকে ফিরিয়ে দেয়া হোক। তাকে না পেলে আমি আর আমার পরিবার শেষ হয়ে যাব।

তার বড় বোন নূরেজা ওকে সরিয়ে রেখেছে। খোদেজা নামের মনেকার এক চাচাতো বোন জানিয়েছে সে নারায়ণগঞ্জে আছে তার বড় বোনের সঙ্গে। আমি আমার স্ত্রীকে ফেরত চাই।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ