ঢাকা, শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১, ৮ রবিউস সানি ১৪৪৬

নেত্রকোনায় ভারতীয় মানব পাচারকারীসহ আটক-৫

প্রকাশনার সময়: ১২ অক্টোবর ২০২৪, ১০:০৬ | আপডেট: ১২ অক্টোবর ২০২৪, ১০:০৯

নেত্রকোনার দুর্গাপুরে বিজয়পুর সীমান্ত দিয়ে অনুপ্রবেশের চেষ্টার সময়ে ভারতীয় মানব পাচারকারী চক্রের সদস্যসহ চারজন বাংলাদেশি নাগরিককে আটক করেছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) সদস্যরা। তার মধ্যে দুজন বাবা-মেয়ে ও বাকি দুজন মানব পাচারকারীর চক্রের সদস্য।

শুক্রবার (১১ অক্টোবর) রাতে এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেন নেত্রকোনা ব্যাটালিয়ন ৩১ বিজিবির পিবিজিএম অধিনায়ক লে. কর্নেল এএসএম কামরুজ্জামান।

শুক্রবার সকালে দুর্গাপুর উপজেলার কুল্লাগড়া ইউনিয়নের বিজয়পুর সীমান্ত এলাকা থেকে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৩৮ হাজার ২৯০ ভারতীয় রুপি ও ৫ হাজার ৪৬৯ বাংলাদেশি টাকা উদ্ধার করা হয়েছে।

আটক ব্যক্তিরা হলেন, ভারতের পশ্চিমবঙ্গের বিনয় কৃষ্ণ দেবনাথ (৫৬), দুর্গাপুর উপজেলার বাড়ইপাড়া গ্রামের শ্রী জীবন দেবনাথ (২২), পার্শ্ববর্তী কলমাকান্দা উপজেলার গোবিন্দপুর গ্রামের অজিত দেবনাথ, পাচারের উদ্দেশ্যে আনা একই গ্রামের প্রিয়াংকা দেবনাথ (১৮) ও তার বাবা পরিমল দেবনাথ (৪০)।

প্রেস বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, শুক্রবার সকাল ১১টায় উপজেলার কুল্লাগড়া ইউনিয়নের বিজয়পুর বিওপির সীমান্ত পিলার ১১৫৪/৪-এস এর ৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে বিজয়পুর মনতলা নামক স্থানে বিজিবির টহল দল সীমান্তের অভ্যন্তরে সন্দেহজনকভাবে ঘোরাঘুরির একপর্যায়ে পাঁচজনকে আটক করে।

পরে তাদের টাকা পরিচয় পত্রের মাধ্যমে একজন ভারতীয় মানব পাচারকারী চক্রের সদস্য ও বাংলাদেশি চারজনের পরিচয় শনাক্তের পর তাদের আটক করে বিজিবি। তাদের কাছ থেকে নগদ ভারতীয় রুপি ও বাংলাদেশি টাকা উদ্ধার করা হয়। আটককৃত ব্যক্তিদের দুর্গাপুর থানায় হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন।

নেত্রকোনা ব্যাটালিয়ন ৩১ বিজিবির পিবিজিএমঅধিনায়ক লে. কর্নেল এএসএম কামরুজ্জামান জানান, ভারতীয় মানব পাচারকারী চক্রের সদস্য বিনয় কৃষ্ণ দেবনাথ বাংলাদেশি সহযোগী অজিত দেবনাথ দীর্ঘদিন যাবত বাংলাদেশি মানব পাচারকারী শ্রী জীবন দেবনাথ এর সহযোগিতায় সীমান্তের বিভিন্ন রুট দিয়ে মানব পাচার করে আসছিল। শুক্রবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে তাদের সঙ্গে পাচারের উদ্দেশ্যে আনা বাংলাদেশি নাগরিক প্রিয়াংকা দেবনাথ তার পিতা পরিমল দেবনাথসহ তাদের সীমান্ত থেকে আটক করা হয়।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ