শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১

শারদীয় উৎসবকে ঘিরে প্রাণ ফিরেছে কুয়াকাটায়

প্রকাশনার সময়: ১১ অক্টোবর ২০২৪, ২২:০১

দীর্ঘ খড়া কাটিয়ে শারদীয় উৎসবকে ঘিরে প্রাণ ফিরেছে পর্যটন নগরী কুয়াকাটায়। আগন্তুকদের আনাগোনায় কানায় কানায় পূর্ণ হয়েছে গোটা সৈকত। বৃহস্পতিবার বিকেল থেকেই পর্যটকদের উপস্থিতি ছিল লক্ষণীয়।

শারদীয় দুর্গাপূজা আর সাপ্তাহিক বন্ধ মিলে চারদিনের সরকারি ছুটিতে পর্যটকের ঢল নেমেছে বলে জানিয়েছেন পর্যটন নির্ভর কুয়াকাটার সকল ব্যবসায়ীরা।

শুক্রবার সরেজমিনে দেখা যায়, কুয়াকাটার জিরো পয়েন্ট থেকে শুরু করে আশপাশের জায়গাজুড়ে হৈ-হুল্লোড়ে মেতেছেন পর্যটকরা। সমুদ্রের বুকে কেউ ঝাঁপিয়ে পড়ছেন কেউ আবার দলবেঁধে সাঁতার কাটছে। আনন্দ উপভোগের দৃশ্য স্মৃতিপটে ধারণে কেউ আবার ছবি তুলে রাখছে নিজের স্মার্ট ফোনে। তবে সৈকতের বেহাল দশা দেখে হতাশ পর্যটকরা। তারা বলছেন, যত্রতত্র পড়ে থাকা জিও টিউব আর জিও ব্যাগের ভেতর আসল সৌন্দর্য নির্বিঘ্নে উপভোগ করা যায় না।

এ বিষয়ে পর্যটক মোহসীন বলেন, এই প্রথম কুয়াকাটায় বেড়াতে এসেছি। সৈকত আর সাগরের ঢেউ আমাকে বেশ মুগ্ধ করলেও অব্যবস্থায় ভোগান্তি আছে আমাদের মত পর্যটকদের।

অন্যদিকে পর্যটকদের আনাগোনা বাড়ায় ব্যস্ততা বেড়েছে নগরীর খাবার হোটেল সহ পর্যটন নির্ভর সকল ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে। একই সাথে বেড়েছে অবকাশযাপনের কক্ষ বুকিং সংখ্যাও।

এ বিষয়ে বেস্ট সাউদার্ন আবাসিক হোটেলের জেনারেল ম্যানেজার আবুল কালাম বলেন, টানা ছুটিতে আমাদের আবাসিক হোটেল শতভাগ রিজার্ভেশন। অনেকদিন পরেই এমন পর্যটক এসেছে কুয়াকাটায়। পর্যটকদের চাহিদা পূরনের সর্বোচ্চ চেষ্টা করছি।

পর্যটক আগমনে বেচা বিক্রি বেড়েছে সৈকত লাগোয়া ব্যবসায়ীদেরও। চা বিক্রেতা মো. সোহেল বলেন, গতকাল থেকে চোখে পড়ার মত পর্যটক কুয়াকাটায় এসেছে। ফলে দোকানে বিক্রিও বাড়তে শুরু করছে।

খাবার হোটেলর ব্যবস্থাপক মো. সেলিম বলেন, বিগত দিনে বিক্রি খুবই খারাপ অবস্থায় ছিল। তবে গতকাল ভালোই বিক্রি করতে পেরেছি।

ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অব কুয়াকাটা (টোয়াক)'র সেক্রেটারি কেএম জহির জানান, পর্যটকদের সেবায় সকল অপারেটর প্রস্তুতি সম্পন্ন করেছি। সাধ্যমত সেবা প্রদান করতে প্রস্তুত। কয়েকদিন ধরে পর্যটক আসতে শুরু করছে।

ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা রিজিওনের পুলিশ সুপার মো. আনসার উদ্দিন বলেন, সম্পূর্ণভাবে পর্যটকদের নিরাপত্তার জন্য প্রস্তুত। দেশে চলমান অস্থিরতা কেটে যাওয়ার ফলে পর্যটক বাড়ছে কুয়াকাটায়। তাদের নিরাপদ ভ্রমণে সকল প্রস্তুতি রয়েছে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ