ঢাকা, বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০২৪, ২৫ আশ্বিন ১৪৩১, ৬ রবিউস সানি ১৪৪৬

অবৈধভাবে ভারতে প্রবেশকালে নারীসহ ৪ জন আটক

প্রকাশনার সময়: ১০ অক্টোবর ২০২৪, ১৮:৫৮

সাতক্ষীরার কেড়াগাছি সীমান্ত দিয়ে বাংলাদেশ থেকে ভারতে অবৈধভাবে অনুপ্রবেশের সময় তিন নারীসহ চারজনের আটক করেছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে কেড়াগাছি সীমান্ত এলাকা থেকে তাদের আটক করা হয়।

দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন সাতক্ষীরার ব্যাটালিয়ন (৩৩ বিজিবি) পরিচালক ও অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. আশরাফুল হক।

আটকরা হলেন- বরিশালের কোতয়ালী থানার চরগোপালপুর গ্রামের হানিফ মুন্সির ছেলে মো. সাইফুল মুন্সি (৩৫), একই গ্রামের মো. সাইফুল মুন্সির স্ত্রী মোছা. আঁখি আক্তার (২৭), নেত্রকোনার সদর থানার সর্বদিঘীয়া গ্রামের আবুল মিয়ার মেয়ে মোছা. লাকী আক্তার (২৫), চুয়াডাঙ্গার জীবন নগর গ্রামের মো. বকুলের মেয়ে মোছা. পাপিয়া খাতুন (২৪)।

লেফটেন্যান্ট কর্নেল মো. আশরাফুল হক বলেন, গোপন তথ্যের ভিত্তিতে কেড়াগাছি থেকে বাংলাদেশি নাগরিক অবৈধভাবে ভারতে পাচারের সময় কাকডাংগা বিওপির সুবেদার নাসির উদ্দিন ও এসআইপি সদস্য নায়েক কাজী হুরমুজ আলীর নেতৃত্বে একটি আভিযানিক দল কৌশলে অবস্থান নিয়ে ৪ জন ব্যক্তিকে আটক করা হয়। ঘটনাস্থলে বিজিবি সদস্যদের উপস্থিতি টের পেয়ে মানব পাচারকারীরা পালিয়ে যায়।

তিনি আরও বলেন, আটকদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে কলারোয়া থানায় সোপর্দের কার্যক্রম প্রক্রিয়াধীন ও মানবপাচারী চক্রের ৫ জনকে পলাতক আসামি করে কলারোয়া থানায় মামলা দায়ের করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

একই দিনে ভোর সাড়ে ৬টার দিকে সাতক্ষীরার চান্দুরিয়া সীমান্তে ৩টি ভারতীয় গরু আটক করা হয়।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ