ঢাকা, বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০২৪, ২৫ আশ্বিন ১৪৩১, ৬ রবিউস সানি ১৪৪৬

নড়াইলে নানা আয়োজনে চিত্রশিল্পী এসএম সুলতানের মুত্যুবার্ষিকী পালিত

প্রকাশনার সময়: ১০ অক্টোবর ২০২৪, ১৬:৪৩

নড়াইলে নানা আয়োজনে বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এসএম সুলতানের ৩০তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকালে জেলা প্রশাসন ও এসএম সুলতান ফাউন্ডেশনের আয়োজনে শহরের মাছিমদিয়ায় এসএম সুলতান স্মৃতি সংগ্রহশালায় শিল্পী সুলতানের রুহের মাগফেরাত কামনা করে কোরআন খতম অনুষ্ঠিত হয়।

এ ছাড়া সকাল সাড়ে ৮টায় শিশুস্বর্গ মিলনায়তনে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, সকাল সাড়ে ৯টায় শিল্পী এসএম সুলতানের সমাধিতে শ্রদ্ধাঞ্জলী ও দোয়া মাহফিল, শিশুস্বর্গে শিশুদের অংকিত চিত্রকর্ম প্রদর্শনী উদ্বোধন, সকাল ১০টায় শিশুস্বর্গ মিলনায়তনে শিল্পী এসএম সুলতানের জীবন ও কর্মের ওপর আলোচনা ও পুরষ্কার বিতরণী এবং পটগান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ও সুলতান ফাউন্ডেশনের সভাপতি শারমিন আক্তার জাহান।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শাশ্বতী শীল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. জুবায়ের হোসেন চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) এমএম আরাফাত হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন বিশ্বাস, এনডিসি মো. জিসান আলী, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সাজেদুল ইসলাম, সুলতান ফাউন্ডেশনের সাবেক সদস্য সচিব অ্যাডভোকেট মো. ইকবাল হোসেন সিকদার, জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. মনিরুল ইসলাম, এসএম সুলতান স্মৃতি সংগ্রহশালার কিউরেটর তন্দ্রা মূখার্জী, সুলতান ফাউন্ডেশনের আজীবন সদস্য সুলতান মাহমুদসহ প্রশাসনের বিভিন্নস্তরের কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, এসএম সুলতান চারুকলা মহাবিদ্যালয়ের শিক্ষক ও সুলতান প্রেমীরা।

জেলা প্রশাসক ও সুলতান ফাউন্ডেশনের সভাপতি শারমিন আক্তার জাহান বলেন, মাটি ও মানুষের শিল্পী এসএম সুলতান আমাদের গর্ব।তিনি শিল্পকর্মের মাধ্যমে বিশ্ব দরবারে বাংলাদেশকে তুলে ধরেছেন। তার চিত্রকর্মে গ্রাম-বাংলার চিত্র ফুটে উঠেছে। তার দর্শন সবসময় আমাদেরকে অনুপ্রাণিত করবে। সুলতানের চিত্রকর্ম নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে আহ্বান জানান তিনি।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ