ঢাকা, বুধবার, ৯ অক্টোবর ২০২৪, ২৪ আশ্বিন ১৪৩১, ৫ রবিউস সানি ১৪৪৬

রূপগঞ্জে চাঁদা না দেয়ায় ব্যবসায়ীর বাড়িতে হামলা-লুটপাট, আহত ১০

প্রকাশনার সময়: ০৯ অক্টোবর ২০২৪, ১৯:৪১

নারায়ণগঞ্জের রূপগঞ্জে চাঁদার টাকা না দেয়ায় ব্যবসায়ীর বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাট চালিয়েছে দুর্বৃত্তরা। বাধা দেয়ায় ১০ জনকে কুপিয়ে ও পিটিয়ে আহতও করেছে। তাদের মধ্যে ২ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

মঙ্গলবার (৯ অক্টোবর) সন্ধ্যায় উপজেলার দাউদপুর ইউনিয়নের বীর হাটাবো এলাকায় এ ঘটনা ঘটে।

এদিকে ফের হামলার ভয়ে চরম আতঙ্কে রয়েছে ব্যবসায়ী ও তার পরিবার।

ব্যবসায়ী মোতালিব মিয়া জানান, তিনি এলাকায় জমি বেঁচাকেনার ব্যবসা করছেন। গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর রূপগঞ্জ উপজেলা ছাত্রদলের সাবেক আহ্বায়ক সুলতান মাহমুদ হুমকি দিয়ে তার কাছ থেকে ৩ লাখ টাকা চাঁদা আদায় করেন। তারপর থেকে তিনি এলাকায় আর ব্যবসা করেননি।

এদিকে মঙ্গলবার দুপুরে তার কর্মচারী শামীম স্থানীয় দেবই বাজারে গেলে সুলতান মাহমুদের অনুসারী আরাফাত, নাঈম তাকে মারধর করে। এসময় মোতালেবকে ফোন করে ফের ১৫ লাখ টাকা চাঁদা দাবি করে। তিনি দিতে রাজি না হলে মঙ্গলবার বিকেলে সুলতানের নেতৃত্বে ২ থেকে ৩ শতাধিক লোকজন দেশীয় অস্ত্র ও লাঠিসোঁটা নিয়ে তার দোতলা বাড়িতে ভাঙচুর করে।

তারা ঘরের আলমারী ভেঙে ১৮ ভরি সোনা ও নগদ এক লাখ টাকা নিয়ে যায়। বাধা দেয়ায় হামলাকারীরা মোতালেবের অন্তঃসত্ত্বা স্ত্রী আছিয়া বেগম, মোতালেবের বড় ভাই মোঘল মিয়া, মোঘলের স্ত্রী কূহিনূর, তাদের ছেলে আসাদ, সাগর মিয়াসহ ১০ জনকে কুপিয়ে ও পিটিয়ে আহত করে।

আহতদের মধ্যে আছিয়া বেগম ও মোঘল মিয়া ঢাকার পৃথক দুটি বেসরকারি হাসপাতালের নিবির পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন রয়েছে।

এব্যাপারে সুলতান মাহমুদের সাথে ফোনে কথা বললে তিনি চাঁদার কথা অস্বীকার বলেন, মোতালিবের ভাই মাদক ব্যবসায়ী। মোঘল আমার একজন লোককে মারধর জন্য ধাওয়া করছে। সেজন্য তার লোকজন ক্ষিপ্ত হয়ে মোতালিবের বাড়িতে হামলা করে কিছু ভাঙচুর করে।

এব্যাপারে রূপগঞ্জ থানার অফিসার ইনর্চাজ (ওসি) লিয়াকত আলী বলেন, বাড়ি হামলা ও ভাঙচুরের সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। এখনো লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ