ঢাকা, বুধবার, ৯ অক্টোবর ২০২৪, ২৪ আশ্বিন ১৪৩১, ৫ রবিউস সানি ১৪৪৬

সেই উর্মির বিরুদ্ধে এবার রাষ্ট্রদ্রোহিতার মামলা

প্রকাশনার সময়: ০৯ অক্টোবর ২০২৪, ১৬:১৩

সদ্য বরখাস্তকৃত নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুম ঊর্মির বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতা ও মানহানির অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। বুধবার (৯ অক্টোবর) দুপুরে খুলনায় মামলাটি দায়ের করেন মোল্যা শওকত হোসেন বাবু।

খুলনা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-২ এর বিচারক মো. আল আমীন মামলাটি গ্রহণ করে সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

মামলায় বলা হয়েছে, তাপসী তাবাসসুম ঊর্মী নিজ নামের ফেসবুকে লিখেছেন, সাংবিধানিক ভিত্তিহীন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা বলেছেন, রিসেট বাটনে পুশ করা হয়েছে, অতীত মুছে গেছে। অর্থাৎ রিসেট বাটনে ক্লিক করে দেশের সব অতীত ইতিহাস মুছে ফেলেছেন প্রধান উপদেষ্টা। স্ট্যাটাসে মহাশয় আপনার কাউন্টডাউন শুরু হয়ে গেছে বলেও মন্তব্য করেন তিনি।

ঊর্মি আরও লেখেন– তুমি কে আমি কে, রাজাকার রাজাকার, আপনার এই শ্লোগানটা যে অক্ষরে অক্ষরে সত্য ছিল এটা এতো অল্প সময়ে আলোর মতো পরিষ্কার হয়ে গেছে। মামলায় উল্লেখ করা হয়েছে, তার এই পোস্টে বর্তমান সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসকে আক্রমন করা হয়েছে। একইসঙ্গে স্ট্যাটাসে আন্দোলনে শহীদ আবু সাঈদকে রাজাকার বলে আখ্যায়িত করেছেন তিনি। তাই আসামির এ ধরনের মন্তব্য হাজার কোটি টাকার মানহানিকর ও রাষ্ট্রদ্রোহিতার সামিল।

মামলার আইনজীবী এস এম মাসুদুর রহমান বলেন, আদালত মামলাটি গ্রহণ করে সিআইডিকে তদন্তের নির্দশ নিয়েছেন। আমরা পরবর্তী শুনানীর জন্য অপেক্ষা করবো। তবে এই ধরনের অপরাধের দ্রুত সময়ের মধ্যে সুষ্ঠু বিচার না হলে অন্যরা উৎসাহী হতে পারে।

এর আগে গতকাল মঙ্গলবার (৮ অক্টোবর) আবু সাঈদসহ ছাত্র আন্দোলনে নিহতদের নিয়ে বিরূপ মন্তব্য করায় সহকারী কমিশনার তাপসী তাবাসসুম উর্মির বিরুদ্ধে মানহানির মামলার আবেদন করেন গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদ সদস্য ও গণমাধ্যম সমন্বয়ক আবু হানিফ।

নয়াশতাব্দী/ইএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ