ঢাকা, রোববার, ৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬

জামালপুরে  সরকারী প্রাথমিক বিদ্যালয়ে আগুন দিয়েছে দুর্বৃত্তরা

প্রকাশনার সময়: ০৬ অক্টোবর ২০২৪, ১৫:৩৫

জামালপুরের মাদারগঞ্জ উপজেলার নলছিয়া এ কে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অফিস কক্ষের জানালা ভেঙে ভেতরে প্রবেশ করে আলমারি ভেঙে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

আজ রোববার (৬ অক্টোবর) সকাল ১১টায় বিষয়টি নিশ্চিত করেছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক এটি এম বাবুল।

এর আগে শনিবার (৫ অক্টোবর) রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে। বিদ্যালয়ের গুরুত্বপূর্ণ কিছু কাগজপত্র পুড়ে গেছে ৷

পরে স্থানীয়রা আগুন দেখে পানি ছিটিয়ে নিভিয়ে ফেলেন৷ তবে বিদ্যালয়ে আগুন লাগিয়ে দেয়ার ঘটনায় শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে।

প্রধান শিক্ষক এটি এম বাবুল জানান, হঠাৎ শনিবার রাতে আমাকে একজন কল দিয়ে জানিয়েছে কে বা কারা যেন বিদ্যালয়ের টিনসেট অফিসের কক্ষে প্রবেশ করে আলমারি তালা ভেঙে গুরুত্বপূর্ণ কাগজপত্র আগুন ধরিয়ে দিয়েছে৷ সঠিক তদন্তের মাধ্যমে ঘটনাকারীদের আইনের আওতায় নিয়ে আনার দাবি জানাচ্ছি৷

অভিভাবকরা জানান, রাত ১০টার সময় দুর্বৃত্তরা এসে ওই বিদ্যালয়ের টিনসেট অফিস কক্ষের আলমারি ভেঙে কাগজপত্র বের করে আগুন ধরিয়ে দেয়। স্থানীয়রা কক্ষের ভেতর ধোয়া উড়তে দেখে চিৎকার করলে আশপাশের লোকজন ছুটে এসে আগুন নিভিয়ে ফেলেন। ঘটনা যারাই করুক না কেন, আইনের আওতায় নিয়ে আনার জোর দাবি জানাই।

এ বিষয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তা নুরুল আমীন বলেন, স্থানীয়রা দ্রুত সময়ের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনে। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো জানা যায়নি। গুরুত্বপূর্ণ কাগজপত্র পুড়ে গেছে। এ ঘটনায় সাধারণ ডায়েরি করা হয়েছে।

মাদারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহীনুর আলম জানান, বিল্ডিং এর পাশে টিনসেট কক্ষে কে বা কারা যেন আগুন ধরিয়ে দিয়েছিল। আমি সংবাদ পেয়েই তাৎক্ষণিক ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। এখনো লিখিত অভিযোগ পায়নি। পেলে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে৷

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ