ঢাকা, রোববার, ৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬

দুর্নীতিবাজ কর্মকর্তাদের অপসারণের দাবিতে বরগুনায় প্রতিবাদ সমাবেশ  

প্রকাশনার সময়: ০৬ অক্টোবর ২০২৪, ১৪:৫৮

বরগুনায় দুর্নীতিবাজ কর্মকর্তাদের অপসারণসহ বৈধ ভূমি মালিকদের নানাবিধ হয়রানি ও ঘুস বিহীন নিয়মিত খাজনা গ্রহণের দাবিতে বরগুনা প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সমাবেশে বরগুনার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) পিজুস চন্দ্র দে ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শুভ্রা দাসসহ দুর্নীতিবাজ সব কর্মচারীদের অপসারণের দাবি করা হয়েছে। এছাড়া শত বছরের পুরনো বরগুনা শহরের ভূমি মালিকের কাছ থেকে খাজনা না নিয়ে বরগুনা শহরকে খাশ খতিয়ানে অন্তর্ভুক্ত করার অপচেষ্টার প্রতিবাদ জানানো হয়। দ্রুত দাবি মানা না হলে শহরের বাসিন্দারা কঠোর কর্মসূচি ঘোষণা করবেন বলে জানিয়েছেন।

বৈধ ভূমি রক্ষা আন্দোলন কমিটির আহ্বায়ক সাংবাদিক মোশাররফ হোসেনের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন বরগুনা বন্দর ক্লাবের আহ্বায়ক শামসুল আলম শানু, চেম্বার অব কমার্সের ভারপ্রাপ্ত সভাপতি বাবু দিলীপ কর্মকার, বরগুনা বাস ও মিনিবাস মালিক গ্রপের আহবায়ক মো হারুন অর রশিদ, বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর রফিকুল ইসলাম টুকু, বরগুনা প্রেসক্লাবের সাবেক সভাপতি জাকির হোসেন মিরাজ, দৈনিক সৈকত সংবাদের সম্পাদক জহিরুল হাসান বাদশা, সাবেক চেয়ারম্যান জহিরুল হক পনু, হার্ডওয়্যার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক সোহেল পঞ্চায়েত, খেলাঘরের সাধারণ সম্পাদক সাংবাদিক মুশফিক আরিফ, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মীর নিলয়, ব্যবসায়ী আলহাজ কালাম হাজি, এন জিয়াউদ্দিন ফারহান, আবুল কালাম আজাদ হাওলাদার প্রমুখ। মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ সঞ্চালনা করেন বৈধ ভূমি রক্ষা আন্দোলন কমিটির সদস্য সচিব সাংবাদিক রেজাউল ইসলাম টিটু।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ