ঢাকা, রোববার, ৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬

তৃতীয়বারের মতো জামিন নামঞ্জুর সাবেক মন্ত্রী এমএ মান্নানের 

প্রকাশনার সময়: ০৬ অক্টোবর ২০২৪, ১৪:১৩

সাবেক পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নানের জামিন তৃতীয়বারের মতো নামঞ্জুর করেছেন আদালত। আজ রোববার (৬ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় সুনামগঞ্জের দ্রুত বিচার আদালতের বিচারক তার জামিন নামঞ্জুর করেন।

জামিন শুনানিকালে আসামির আইনজীবীরা বয়োজ্যেষ্ঠ, অসুস্থ বিবেচনায় এমএ মান্নানের জামিন মঞ্জুরের আবেদন জানিয়ে বলেন, এমএ মান্নান মানসিক এবং শারীরিকভাবে অসুস্থ হওয়ায় তাকে শনিবার বিকেলে সিলেটের বাদাঘাট কেন্দ্রীয় কারাগারে নেয়া হয়েছে। আজ ওনাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরের কথা। তিনি একা চলাচল করতে পারছেন না। এজন্য তাকে মানবিক বিবেচনায় জামিন দেয়া প্রয়োজন। তাছাড়া এ মামলারও চার্জশিট প্রদানের মেয়াদোত্তীর্ণ হয়ে গেছে।

বাদীপক্ষের আইনজীবীরা বলেন, এমএ মান্নান পতিত স্বৈরাচারী সরকারের প্রভাবশালী মন্ত্রী ছিলেন। বাড়িতে থেকেই তিনি ছাত্র-জনতার ওপর হামলার নির্দেশ দিয়েছেন। শেখ হাসিনা যেভাবে অপকর্ম করে দোষী, তিনি সেভাবে দায়ী, এজন্য তার শাস্তি হওয়া প্রয়োজন।

এমএ মান্নানের আইনজীবী জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. নজরুল ইসলাম জানান, শুনানিআন্তে আদালতের বিচারক নির্জন কুমার মিত্র জামিন নামঞ্জুর করেছেন।

এদিকে কারাগারে থাকা সাবেক পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান মানসিক ও শারীরিকভাবে অসুস্থ হওয়ায় শনিবার সুনামগঞ্জ কারাগার থেকে আদালতের নির্দেশে জেলা সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল তাকে। এ হাসপাতালের চিকিৎসকরা তাকে উন্নত চিকিৎসার জন্য সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরের নির্দেশ দেন। পরে তাকে সিলেটের বাদাঘাট কেন্দ্রীয় কারাগারে নিয়ে চিকিৎসা দেয়া হয়। আজ তাকে সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে দেবার কথা রয়েছে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

এমএ মান্নানকে গত ১৯ সেপ্টেম্বের রাতে শান্তিগঞ্জ উপজলোর নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করে পুলিশ। পরদিন তাকে সুনামগঞ্জ সদর মডলে থানায় দ্রুত বিচার আইনে দায়ের করা একটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠায়।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ