শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১

ব্যক্তিগত গুদামে মিললো সরকারি ৬০০ বস্তা চাল

প্রকাশনার সময়: ০৪ অক্টোবর ২০২৪, ১৯:৫৪

লালমনিরহাটে কালীগঞ্জে ব্যক্তিগত গোডাউন থেকে সরকারি ৬০০ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। শুক্রবার (৪ অক্টোবর) দুপুরে উপজেলার শুকানদীঘী বাজারে একরামুল হকের গোডাউন থেকে এসব চাল উদ্ধার করা হয়।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কার্যালয় সূত্রে জানা যায়, কালীগঞ্জের ভোটমারি সরকারি খাদ্য গোডাউনের পরিদর্শক ফেরদৌস আলম গোপনে গোডাউন থেকে প্রায় ৪ কোটি টাকার চাল সরিয়েছে। পরে বিষয়টি জেনে ঊর্ধ্বতন কর্মকর্তারা গোডাউনে তদন্ত করে চাল খোয়া যাওয়ার বিষয়টি টের পায়। তারা ওই কর্মকর্তার সাথে যোগাযোগ স্থাপন করতে ব্যর্থ হয়। পরবর্তীতে চাল উদ্ধারে বিভিন্ন জায়গায় অভিয়ান পরিচালনা করা হয়। আজ দুপুরে উপজেলার সুকানদীঘী বাজারের পূর্ব পাশে ইকরামুল হকের গোডাউনে অভিযান চালিয়ে ৬০০ বস্তা চাল উদ্ধার করা হয়।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক এনামুল হক জানান, ভোটমারি খাদ্য গোডাউনের কর্মকর্তা ফেরদৌস আলম গতকাল চার থেকে পাঁচটা গাড়ি দিয়ে গোডাউন থেকে সরকারি চাল বের করেছে, এমন খবর পেয়ে আমরা গোডাউনে যাই এবং এর সত্যতা পাওয়ার পরে এ ব্যাপারে তার সাথে যোগাযোগ করা হলে তা সম্ভব হয়নি। থানায় সাধারণ ডাইরি করা হয়েছে। আজ কিছু চাল উদ্ধার করা হয়েছে।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জহির ইমাম জানান, গতকাল রাতে খবর পাই ভোটমারী এলএসডি গোডাউন থেকে কিছু চালের বস্তা মিসিং হয়েছে। পরে সেই বস্তাগুলো উদ্ধারের জন্য অভিযান চালানো হয়। একপর্যায়ে একরামুলের হকের গোডাউন থেকে ৬০০ বস্তা প্রায় ৩০ মেট্রিক টন চাল উদ্ধার করা হয়েছে।

এ ব্যাপারে গোডাউন মালিক একরামুল হকের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ