শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১

সাতক্ষীরায় বিজিবির অভিযানে দুই মানব পাচারকারীসহ আটক ৫

প্রকাশনার সময়: ০৪ অক্টোবর ২০২৪, ১৫:১৮

সাতক্ষীরায় বিজিবির পৃথক অভিযানে দুই মানব পাচারকারীসহ পাঁচজন আটক হয়েছে। সাতক্ষীরা ৩৩ বিজিবি ব্যাটালিয়নের অধীনে পদ্মশাখরা ও হিজলদি সীমান্ত থেকে তাদের আটক করা হয়।

এদিকে একইদিন ভোর ৪টার দিকে সাতক্ষীরার কলারোয়া উপজেলার হিজলদি সীমান্ত দিয়ে অবৈধভাবে পারাপারের সময় বিজিবি সদস্যরা দুজন বাংলাদেশি নাগরিককে আটক করেছেন।

আজ শুক্রবার (৪ অক্টোবর) ভোর ৩টার দিকে তাদের পদ্মশাখরা সীমান্ত থেকে আটক করা হয়।

আটককৃতরা হলন- সাতক্ষীরা সদর উপজেলার পদ্মশাখরা গ্রামের শামসুদ্দিন গাজির ছেলে দালাল মো. জসিম উদ্দিন (৩৮), লক্ষ্মীদাড়ি গ্রামের আসাদুল সরদারের ছেলে মো. বিলাল হোসেন (২৩), একই গ্রামের আব্দুল মজিদের ছেলে ধুর মো. শামছুজ্জামান (৩৯), শরিয়তপুর জেলার জাজিরা থানার রামকৃষ্ণপুর গ্রামের মৃত শামসুল মোল্যার মেয়ে মৌসুমী (৩৪),ফরিদপুর জেলার আলফাডাঙ্গা থানার রুদ্রবানা গ্রামের মৃত আয়নাল উদ্দিনের ছেলে মো. মামুন (৩৩)।

সাতক্ষীরা ব্যাটালিয়ন (৩৩ বিজিবি) এর পরিচালক ও অধিনায়ক লে. কর্নেল মো. আশরাফুল হক (পিবিজিএম, পিএসসি, জি) শুক্রবার সকাল ১১টায় ব্যাটালিয়ন সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের কাছে এ তথ্য উপস্থাপন করেন।

লে. কর্নেল মো. আশরাফুল হক বলেন, গোপন তথ্যের ভিত্তিতে সাতক্ষীরা ব্যাটালিয়ন (৩৩ বিজিবি) এর পদ্মশাখরা বিওপির দায়িত্বপূর্ণ সীমান্ত পিলার ২/১-এস থেকে ৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে শ্মশান নামক স্থান হতে বাংলাদেশি নাগরিক অবৈধভাবে ভারতে পাচারের উদ্দেশ্যে আগমন করবে। ওই সংবাদ প্রাপ্তির পর অধীন পদ্মশাখরা বিওপির নায়েব সুবেদার আমির হোসেন ও এসআইপি সদস্য হাবিলদার মো. আনোয়ারের নেতৃত্বে বর্ণিত স্থানে কৌশলে অবস্থান গ্রহণ করে। এ সময় উক্ত স্থানে দুটি মোটরসাইকেলযোগে তিনজন ব্যক্তি আগমন করলে টহলদল সেখান থেকে দালাল মো. জসিম উদ্দিন, মো. বিলাল হোসেন (২৩) এবং ধুর মো. শামছুজ্জামানকে আটক করেন।

কর্নেল মো. আশরাফুল হক আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত ব্যক্তিগণ অবৈধভাবে ভারতে গমনের বিষয়টি স্বীকার করেছে। আটককৃত ব্যক্তিদের স্থায়ী ঠিকানার স্থানীয় মেম্বার ও এলাকার ব্যক্তিদের উদ্ধৃতি দিয়ে বিজিবি অধিনায়ক বলেন, আটককৃতরা মাদক চোরাচালানের সঙ্গে জড়িত। আটককৃত ব্যক্তিগণ বিনা পাসপোর্টে অবৈধভাবে সীমান্ত পারাপারের অপরাধে সাতক্ষীরা সদর থানায় মামলা করে সোপর্দ করা হয়েছে।

আটককৃত ওই দুই বাংলাদেশি নাগরিক অবৈধভাবে সীমান্ত পারাপারের দায়ে সাতক্ষীরা জেলার কলারোয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান লে. কর্নেল মো. আশরাফুল হক।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ