বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ১৮ আশ্বিন ১৪৩১

লক্ষ্মীপুরে লোকালয়ে কুমির, স্থানীয়দের হাতে ধরা পড়লো

প্রকাশনার সময়: ০৩ অক্টোবর ২০২৪, ২০:৫৩

লক্ষ্মীপুরের রায়পুরের দক্ষিণ চরবংশী ইউনিয়নের খাসিয়ার চর এলাকায় একটি কুমির ধরা পড়েছে। বিশালাকৃতির কুমিরের ওজন প্রায় ৫ মণের কাছাকাছি বলে ধারণা স্থানীয়দের।

বুধবার দিবাগত রাতে খাসিয়ার চরের মাঝি বাড়ির একটি হাঁসমুরগির খোয়াড়ে হানা দিলে বাড়ির লোকজন কুমিরটি ধরে ফেলে। তা উত্তর চরবংশীর চান্দেরখাল মাছঘাটে নিয়ে আসে।

পরে ফায়ার সার্ভিসের লোকজন তা উদ্ধার করে বন বিভাগের কাছে হস্তান্তর করে। বৃহস্পতিবার ৩ সেপ্টেম্বর দুপুরে কুমিরটিকে বন বিভাগের লোকজন তাদের হেফাজতে নেয়।

জ্যান্ত কুমির বাস্তবে একনজর দেখতে ওই এলাকার শত শত মানুষ চান্দের খাল মাছ ঘাট এলাকায় ভিড় করে। বুধবার রাত থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত যেন মানুষের ঢল নামে সেখানে।

স্থানীয়রা জানায়, খাসিয়ার চরের একটি বাড়ির হাঁস-মুরগির খামারের নিচ থেকে কুমিরটি ধরা হয়েছে। বুধবার সকালে স্থানীয়রা কুমিরকে দেখতে পায়। তা বাড়ির পাশের একটি পুকুরে ছিল। রাতে হাঁস-মুরগি খেতে উপরে উঠে আসে। সেখান থেকে কুমিরটিকে ধরা হয়৷

রায়পুর ফায়ারসার্ভিসের ফায়ার ফাইটার আবুল কালাম আজাদ বলেন, স্থানীয়রা কুমিরটি আটক করে। উপজেলা প্রশাসনের নির্দেশে কুমিরটি উদ্ধার করে বন বিভাগের কাছে হস্তান্তর করি।

রায়পুর বনবিভাগের রেঞ্জ সহকারী মতিউর রহমান সোহাগ বলেন, কুমিরটি আমাদের হেফাজতে নিয়েছি। তা জেলা অফিসে পাঠানো হবে। উর্ধ্বতন কর্তপক্ষের নির্দেশে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ