বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ১৮ আশ্বিন ১৪৩১

তাড়াশে এক কিলোমিটার রাস্তার বেহাল দশা

প্রকাশনার সময়: ০৩ অক্টোবর ২০২৪, ১৮:৩৩

সিরাজগঞ্জের তাড়াশের পৌর সদর থেকে খুটিগাছা পর্যন্ত সড়কের দূরত্ব প্রায় এক কিলোমিটার। এই সড়‌কের জিকেএস হাসপাতাল থেকে খুটিগাছা পর্যন্ত রাস্তার বেহাল অবস্থা। সামান্য বৃষ্টি হলেই রাস্তার অবস্থা এতই খারাপ হয় হেঁটে বা গাড়ি নিয়ে চলাচল করতে চরম ভোগান্তি পোহাতে হয়। প্রতি‌দিনই ঘ‌টছে কোনো না কোনো দুর্ঘটনা।

স‌রেজ‌মি‌নে দেখা যায়, রাস্তার কার্পেটিং উঠে ছোট-বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে। দীর্ঘদিনও সংস্কার না হওয়ায় সড়কটি যান চলাচলে জন‌্য অনুপযোগী হয়ে পড়েছে।

উপজেলার আট ইউনিয়ন ও এক পৌরসভার প্রায় ১ লাখ মানুষ এই রাস্তা দিয়ে উপজেলা ও জেলা সদরে যাতায়াত করে থাকেন। কৃষকের বিভিন্ন ফসল বহনের গা‌ড়ি এবং বিভিন্ন কোম্পানির মালামাল ও যাত্রীবাহী বাস, সিএনজিচালিত অটোরিকশা, ইজিবাইকসহ ব্যাটারিচালিত ভ্যান গাড়ি যাতায়াত করে। রাস্তা খারাপ হওয়ায় প্রতি‌দিনই ঘ‌টছে কোন না কোন দুর্ঘটনা।

এই রাস্তা দি‌য়ে যানবাহনের চালা‌নো ক‌য়েকজন চালক জানান, সড়কটির অবস্থা এত খারাপ যে, ২ মিনিটের রাস্তা পার হতে ২০ মি‌নিট পর্যন্ত সময় লাগে। গর্ভবতী নারী ও অসুস্থ ব‌্যক্তি‌দের হাসপাতাল ও ক্লিনিকে নেওয়ার নিয়ে যাবার সময় বে‌শি সমস‌্যায় প‌ড়তে হয়।

স্থানীয়রা অভিযোগ করে ব‌লেন, দীর্ঘদিন ধরে রাস্তা‌টি চলাচলের অনুপযোগী হয়ে পড়ে আছে। এরপরেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরে আসেনি। ত‌বে কি পুকুর হবার পর রাস্তা‌টি সংস্কার হ‌বে। তারা দ্রুত রাস্তা‌টি মেরামতের দাবি জানান।

এ বিষ‌য়ে তাড়াশ উপজেলা প্রকৌশলী মো. ফজলুর রহমান জানান, ওই সড়কের ১ কিলোমিটার পর্যন্ত বেহাল দশার বিষয়টি তিনি অবগত আছেন। সড়কটি সংস্কারের জন্য সংশ্লিষ্ট দপ্তরে তালিকা পাঠানো হয়েছে। বরাদ্দ পেলে সংস্কারের কাজ করা হবে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ