বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ১৮ আশ্বিন ১৪৩১

শুক্রবার থেকে উন্মুক্ত হচ্ছে খৈয়াছড়া ঝরনা

প্রকাশনার সময়: ০২ অক্টোবর ২০২৪, ২১:৩৭

চট্টগ্রামের মিরসরাইয়ের খৈয়াছড়া ঝরনায় ঝুঁকিপূর্ণ পাথর অপসারণের পর আগামী শুক্রবার (৪ অক্টোবর) পর্যটকদের জন্য উন্মুক্ত করে দেয়া হচ্ছে।

বুধবার (২ অক্টোবর) দুপুরে বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন চট্টগ্রাম উত্তর বন-বিভাগের বারৈয়াঢালা রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা আশরাফুল আলম।

এর আগে গত শুক্রবার (২৭ সেপ্টেম্বর) খৈয়াছড়া ঝরনায় পাথর পড়ে পর্যটক নিহত হওয়ার পরদিন শনিবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় ঝরনায় পর্যটকদের সুরক্ষা নিশ্চিত ও ঝুঁকিপূর্ণ পাথর সরানোর জন্য সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়।

বুধবার দুপুরে ঝরনা সংস্কার, নিরাপত্তা, পরিবেশ দূষণ রোধ, মূল্য তালিকা টাঙানো, পর্যটকদের হয়রানি রোধ শীর্ষক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় সকলের সম্মতিতে ক্রমে আগামী শুক্রবার থেকে খৈয়াছড়া ঝরনা খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন করেরহাট জোনের সহকারী বন সংরক্ষক হারুন অর রশিদ, চট্টগ্রাম উত্তর বন-বিভাগের বারৈয়াঢালা রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা আশরাফুল আলম, বিট কর্মকর্তা মো. মামুন এবং হোটেল মালিক ও টুরিস্ট গাইড এবং স্থানীয়রা।

চট্টগ্রাম উত্তর বন-বিভাগের বারৈয়াঢালা রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা আশরাফুল আলম বলেন, খৈয়াছড়া ঝরনা পাথর পড়ে এক ব্যাংক কর্মকর্তার মৃত্যুর পর ঝুঁকিপূর্ণ পাথর অপসারণের কাজের জন্য সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়। ঝুঁকিপূর্ণ পাথর অপসারণ শেষে আগামী শুক্রবার (৪ সেপ্টেম্বর) থেকে খৈয়াছড়া ঝরনা পর্যটকদের জন্য আবার পুরোদমে খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ