বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১

আশুলিয়ায় ৫২ ঘণ্টা পর অবরোধ তুলে নিলেন শ্রমিকরা

প্রকাশনার সময়: ০২ অক্টোবর ২০২৪, ১৪:৩৫

সাভারের আশুলিয়ায় পুলিশ ও যৌথবাহিনীর আশ্বাসে দীর্ঘ ৫২ ঘণ্টা পর নবীনগর-চন্দ্রা মহাসড়ক থেকে অবরোধ তুলে নিলেন বার্ডস গ্রুপের শ্রমিকরা।

আজ বুধবার (২ অক্টোবর) দুপুর ১টায় পুলিশ ও যৌথবাহিনীর আশ্বাসে টানা ৫২ ঘণ্টা পর শ্রমিকরা সড়ক ছেড়ে চলে যান। এরপর সড়কে যান চলাচল শুরু হয়। এর আগে গত ৩০ সেপ্টেম্বর সোমবার সকাল থেকে বকেয়া পাওনাদির দাবিতে বার্ডস গ্রুপের শ্রমিকরা নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাইপাইল এলাকা সড়ক অবরোধ করে। ফলে নবীনগর-চন্দ্রা, ঢাকা-আরিচা মহাসড়কসহ আশপাশের সড়কে সৃষ্টি হয় তীব্র যানজটের। আটকে পড়ে দূরপাল্লার পরিবহন,বাস-ট্রাকসহ ছোট বড় যানবহন। এতে চরম আকার ধারন করে জনদুর্ভোগ।

বার্ডস গ্রুপের শ্রমিকরা জানান, সেনাবাহিনী আমাদের আশ্বাস দিয়েছেন। মালিকের কাছ থেকে তারা দ্রুত আমাদের পাওনাদি আদায় করে দেবেন। শুনলাম মালিক গ্রেপ্তার হয়েছে। কোন বাহিনী গ্রেপ্তার করেছে এটা সঠিক জানি না।

এ ব্যাপারে ঢাকা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সাভার সার্কেল) শাহীনূর কবির বলেন, নবীনগর-চন্দ্রা রোড দুদিন ধরে বন্ধ ছিল। আমরা সেনাবাহিনীসহ বিজিবি, যৌথবাহিনী সবাই মিলে অনেক চেষ্টা করে আজকে যানজট ছাড়াতে পেরেছি। এ মুহূর্তে গাড়ি চলমান রয়েছে। আমরা শ্রমিকদের আশ্বস্ত করার পর তারা সড়ক থেকে চলে গেছে। একমাসের বেতনসহ যে পাওনাদি আছে এগুলো মালিক পক্ষের কাছ থেকে নিয়ে দেয়া হবে।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ