ঢাকা, মঙ্গলবার, ১ অক্টোবর ২০২৪, ১৬ আশ্বিন ১৪৩১, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

ইসলামপুরে স্মার্টকার্ড বিতরণ শুরু

প্রকাশনার সময়: ০১ অক্টোবর ২০২৪, ১৪:৫৫

জামালপুরের ইসলামপুর উপজেলায় নাগরিকদের মধ্যে উন্নত মানের জাতীয় পরিচয়পত্র (স্মার্টকার্ড) বিতরণ শুরু হয়েছে।

উপজেলার ২ লাখ ৩ হাজার ৭২৮ জন ভোটারের মধ্যে এ কার্ড বিতরণ করা হবে।

আজ মঙ্গলবার (১ অক্টোবর) সকালে ইসলামপুর হাইস্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে স্মার্টকার্ড বিতরণের উদ্বোধন করেন জামালপুর জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদার।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও-ভারপ্রাপ্ত) সৈয়দ মোহাম্মদ ইব্রাহিমসহ স্থানীয় প্রশাসনের বিভিন্ন পর্যায়ে কর্মকর্তারা। এছাড়া বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, ইসলামপুর পৌরসভাসহ ১২টি ইউনিয়নের ২ লাখ ৩ হাজার ৭২৮ জন ভোটারের মধ্যে স্মার্টকার্ড বিতরণ করা হবে। চলতি বছরের ২ ডিসেম্বর পর্যন্ত এ কার্ড বিতরণ কার্যক্রম চলবে। এ সময়ের মধ্যে সংশ্লিষ্ট কেন্দ্র থেকে প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত কার্ড নেয়া যাবে।

কার্ড বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদার বলেন, এবারের স্মার্টকার্ডে ব্যক্তির নাম (বাংলা ও ইংরেজি), মা-বাবার নাম, জন্মতারিখ ও জাতীয় পরিচয় নিবন্ধন নম্বর দৃশ্যমান থাকছে। কার্ডের পেছনে থাকছে ব্যক্তির ভোটার এলাকার ঠিকানা, রক্তের গ্রুপ ও জন্মস্থান। তবে সব মিলিয়ে স্মার্টকার্ডের মধ্যে থাকা চিপ বা তথ্যভান্ডারে ৩২ ধরনের তথ্য থাকছে, যা মেশিনে পাঠযোগ্য হবে।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ