ঢাকা, রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

ইসলামী আন্দোলনের সমাবেশে হিন্দুসহ ১ হাজার মানুষের যোগদান

প্রকাশনার সময়: ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৯:৪৯

পটুয়াখালীর কলাপাড়ায় ইসলামী আন্দোলন বাংলাদেশের গণসমাবেশে হিন্দুসহ কমপক্ষে ১ হাজার মানুষ যোগ দিয়েছেন।

রোববার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন খেলার মাঠে উপজেলা ইসলামী আন্দোলনের আয়োজিত এই সমাবেশে তারা যোগদান করেন। তাদের মধ্যে ৮ সনাতন ধর্মাবলম্বী সদস্য হলেন- বাবুল শীল, বরুণ শীল, তরুণ শীল, অভিনাশ শীল, তন্ময় শীল, অপূর্ব শীল, তপন ভক্ত, ও দ্বীপক ভক্ত।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় যুগ্ন-মহা সচিব মাওলানা গাজী আতাউর রহমান বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ সব ধর্মের জন্য নিরাপদ। বিগত দিনে দেখেছি একদল ক্ষমতায় আশিন হলে আর একদল বাড়িতে থাকতে পারেনি। বাড়ি-ঘরগুলো জ্বালিয়ে দেওয়া হতো। বিগত ৫৩ বছর ঘুরে-ফিরে তারা বাংলাদেশ শাসন করেছে। কিন্তু তারা মানুষের আকাঙ্খা পূরণ করতে পারে নাই। এই ফেসিবাদী আওয়ামী লীগ সরকারের পতন থেকে একটি দলের শিক্ষা নেওয়া উচিৎ ছিল।

তিনি বলেন, আপনারা ভেবেছেন, আওয়ামী লীগ বিদায় নিয়েছে আর আপনারা ক্ষমতায় এসে গেছেন। তাদের যে চরিত্র পরিবর্তন হয় নাই তা আবারও প্রমাণ হয়ে গেছে। মানুষ এখন আর বোকা নেই। মানুষ এখন নীতির ও আদর্শের রাজনীতি পছন্দ করে। আমরা শান্তি ও কল্যাণের রাজনীতি গ্রহণ করতে চাই।

তিনি আরও বলেন, পীর সাহেব চরমোনাই এমন একজন নেতা যার কাছে গেলে মানুষ ভালো হয়ে যায়। অতএব তার কাছেই দেশ নিরাপদ, দেশের জনগণ নিরাপদ।

এর আগে ইসলামী আন্দোলন বাংলাদেশের পটুয়াখালী জেলা শাখার সভাপতি মুফতি হাবিবুবর রহমানের সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) উপাধ্যক্ষ মাওলানা সিরাজুল ইসলাম সহ আরো অনেকে।

এদিন বিকেল থেকে বিভন্ন এলাকা থেকে মিছিল নিয়ে এসে সমবেত হয় হাজার হাজার দলীয় নেতা কর্মীরা। সমাবেশের মধ্যেই ফরম পূরণ করে যোগদান করেন ১ হাজার মানুষ। এসময় বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ও সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ