ঢাকা, রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

৩০ বছরেও পাকা হয়নি ৪০০ মিটার রাস্তা, ভোগান্তিতে পথচারী

প্রকাশনার সময়: ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৯:০৯

সিরাজগঞ্জের তাড়াশের বারুহাস ইউনিয়নের চৌবাড়ীয়া বিদ্যালয় থেকে পাকা রাস্তা পর্যন্ত চলাচ‌লের একমাত্র রাস্তাটি ৩০ বছরেও পাকা হয়নি। রাস্তাটির দৈর্ঘ মাত্র ৪০০ মিটার। সামান‌্য বৃষ্টি হলেই রাস্তার অবস্থা দেখে মনেহয় যেন হালচাষ করে জমি প্রস্তুত ক‌রে রে‌খে‌ছে। এতে ভোগান্তিতে প‌ড়েছে স্কুল, ক‌লেজ ও মাদরাসার শিক্ষার্থীসহ ক‌য়েক হাজার পথচারী।

স্থানীয়রা অভিযোগ ক‌রে ব‌লেন, রাস্তা‌টি পাকা করার জন‌্য স্থানীয় জনপ্রতিনিধিসহ উপজেলা চেয়ারম্যান ও সংসদ সদস্যের কাছেও একা‌ধিকবার দাবি জানা‌নো হ‌য়ে‌ছে। সবাই শুধু আশ্বাস দেয়, কিন্তু কেউ কোনো কাজ করে না। তাইতো এই সামান‌্য রাস্তা ৩০ বছ‌রেও পাকা হয়‌নি।

স্থানীয় বাসিন্দা আলতাব হোসেন বলেন, সামান্য বৃষ্টিতে কিছু কিছু এলাকায় হাঁটু পর্যন্ত কাদা হয়ে যায়। এ ছাড়াও পাশের মাঠের সব ফসল এই রাস্তা দিয়ে বাড়ি নিতে হয়। এই রাস্তা দিয়েই কৃষি পণ্য বাজারজাত করা হয়। আমাদের এ কষ্ট এই জীব‌নে দূর হবে কিনা জানা নাই।

চৌবাড়ীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ইয়াকুব আলী বলেন, প্রতিদিন এ রাস্তা দিয়ে শতাধিক শিক্ষার্থী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে যাতায়াত করে। তাদের চলতে খুবই সমস্যা হয়। যেকোনো গাড়ি গ্রামে প্রবেশ করতে পারে না। অসুস্থ কোনো ব্যক্তিকে দ্রুত হাসপাতাল নিয়ে যাওয়ারও কোনো ব্যবস্থা নেই। অতি প্রাচীন রাস্তাটি পাকা করা এখন সময়ের দাবি।

বারুহাস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ময়নুল হক বলেন, আমার নির্বাচনি ইশতেহার ছিল এই রাস্তাটি করে দেওয়া। তবে এখনো করে দিতে পারিনি। মাত্র ৪০০ মিটার রাস্তাটি পাকা না হওয়ায় দীর্ঘদিন দুর্ভোগে চলাচল করতে হচ্ছে এলাকাবাসীর। তিনি রাস্তাটি পাকা করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।

এ বিষয়ে তাড়াশ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুইচিং মং মারমা বলেন, দ্রুত সময়ের মধ্যে সরেজমিন পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট দপ্তরকে জানানো হবে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ